ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড এর সাথে ই-ক্যাবের সমঝোতা

নিজস্ব প্রতিবেদক।

দেশের শীর্ষস্থানীয় ই- কমার্স প্রতিষ্ঠান ই- কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সাথে উদ্যোক্তা উন্নয়নে দ্বিপাক্ষিক সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ড্যাফোডিল পরিবারের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল)।

গতকাল (২৩ এপ্রিল) শনিবার ড্যাফোডিল এডুকেশন টেওয়ার্কের ভিআইপি লাউঞ্জে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ই- কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি শমী কায়সার ও বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. জহির উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মোঃ সবুর খান প্রধান অতিথিহিসেবে ভার্চূয়ালি এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।

Post MIddle

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের সাধারন সম্পাদক মোহাম্মদ আবদুল হক (অনু), ই- ক্যাবের ইনভেস্টমেন্ট স্ট্যান্ডিং কমিটির ভাইস চেয়ারম্যান ফারাহ মাহমুদ তৃনা,ডাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন, বিভিসিএল এর সিনিয়র ইনভেস্টমেন্ট এনালিস্ট জহিরুল ইসলাম, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-পরিচালক অঅমেনা হাসান এনা, ঊর্ধ্বতন সহকারি পরিচালক মোঃ আনোয়ার হাবিব কাজল প্রমুখ।

এই চুক্তির অধীনে বিভিসিএল-এর নীতি অনুযায়ী ই-ক্যাবের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদেরকে যথাযথ বিনিয়োাগ মূল্যায়ন এবং ব্যবসায়িক যোগ্যতা সাপেক্ষে বিভিসিএল আর্থিক সুবিধা প্রদান করবে। উভয় পক্ষই পারস্পরিক চুক্তি অনুসারে যৌথভাবে সংগঠিত পরিষেবার প্রচার করবে। বিভিসিএল তাদের গ্রাহকদের কাছে ই-ক্যাব দ্বারা অফার করা পণ্য এবং পরিষেবাগুলিকে বিনিয়োগের পরেই প্রচার করতে পারবে। ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোঃ সবুর খান বলেন, প্রকৃত অর্থে উদ্যোক্তাদের উন্নয়নেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোক্তাবৃত্তি বিভাগের সম্পদ ব্যবহার করে বিভিসিএল এবং ই-ক্যাব একসঙ্গে উদ্যোক্তা উন্নয়নে কাজ করতে আশাবাদী। তিনি ই-ক্যাবের সহযোগিতায় একটি ডিজিটাল লিটারেসি সেন্টার স্থাপন এবং ঢাকার বাইরে ই-কমার্সের কার্যক্রম সম্প্রসারণের ওপর জোর দেন।

পছন্দের আরো পোস্ট