চুয়েটে আন্তর্জাতিক গণিত দিবস উদযাপিত

চুয়েট প্রতিনিধি।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ প্রথমবারের মতো গণিত বিভাগের আয়োজনে “Mathematics Unites” স্লোগানে আন্তর্জাতিক গণিত (পাই) দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

আজ ১৪ই মার্চ (সোমবার) ২০২২ গণিত বিভাগের বিভাগীয় প্রধানের কার্যালয়ে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এতে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং গণিত বিভাগের অধ্যাপক ড. সুনীল ধর এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Post MIddle

অনুষ্ঠানে আন্তর্জাতিক গণিত দিবস উপলক্ষ্যে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন গণিত বিভাগের অধ্যাপক মোছাম্মৎ তাহমিনা আক্তার। গণিত বিভাগের সহকারী অধ্যাপক জনাব নুরুন নাহার অনুষ্ঠান সঞ্চালনা করেন। আলোচনা সভার পরে আন্তর্জাতিক গণিত দিবস ও বিশ্বখ্যাত গণিতবিদ আলবার্ট আইনস্টাইনের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়।

উল্লেখ্য, ২০২০ সন থেকে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক গণিত (পাই) দিবস উদযাপন করা হয়। এর আগে আন্তর্জাতিক গণিত দিবস উপলক্ষ্যে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ১১০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন মো. মারুফ হোসেন এবং দ্বিতীয় হয়েছেন সুদীপ্ত কুমার ও তৃতীয় হয়েছেন প্রীতম বল। পরে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

পছন্দের আরো পোস্ট