ডুয়েটের যন্ত্রকৌশল বিভাগে নবীন বরণ

ডুয়েট প্রতিনিধি।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর যন্ত্রকৌশল বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা আজ রবিবার (৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রথম পর্বে আনন্দ শোভাযাত্রা, দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুনদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

সকালে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুনদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান। অনুষ্ঠানে তিনি বলেন, এ অনুষ্ঠানে একদিকে যেমন বিদায়ের বাণী ধ্বনিত হয়েছে; ঠিক অন্য দিকে নতুনের আগমনে আনন্দের বার্তা বয়ে এনেছে। বিদায়ী শিক্ষার্র্থীরা বিভাগের দেওয়া বিদ্যা কাজে লাগিয়ে নানামুখী সেবার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি নবীন শিক্ষার্থীদের একাডেমিক জ্ঞানের পাশাপাশি কো-কারিকুলাম এক্টিভিটিগুলোতে মনোযোগী হওয়ার আহবান জানান। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনে দীক্ষিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। এছাড়া তিনি অগ্নিঝরা এই মার্চ মাসে ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধাসহ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ। এ সময় তিনি দেশের উন্নয়নে প্রকৌশলীদের গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানে যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আরেফিন কাওসারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. হিমাংশু ভৌমিক এবং পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অনেকই তাদের অভিজ্ঞতা ও অভিব্যক্তি প্রকাশ করেন। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ক্রেস্ট ও ফুলেল অভিনন্দনের মাধ্যমে ৩৫ তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয় এবং পরে ৩২ তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

পছন্দের আরো পোস্ট