কুবি রোভার স্কাউটের আত্ম-উন্নয়নে হাইকিং

বিল্লাল হোসেন স্বাধীন,কুবি প্রতিনিধি।

“আত্ম-উন্নয়নে হাইকিং” এই প্রতিপাদ্যকে মনে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট গ্রুপের পক্ষ থেকে হাইকিং এর আয়োজন করা হয়।

আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) হাইকিংটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে আদিনা মুড়ায় গিয়ে শেষ হয়।

পুরো রোড ম্যাপে প্রায় ১২ কি.মি. রাস্তা অতিক্রম করা হয়। যার মাধ্যমে লালমাই পাহাড়ের বেশ কয়েকটি অংশ পার হয়ে শেষ করতে হয়েছে। উক্ত হাইকিংয়ে প্রায় ৩০ জন রোভার সদস্য অংশগ্রহণ করে।

সকলের মূল উদ্দেশ্য ছিল নিজেদেরকে আত্মবিশ্বাসী করে তোলা ও প্রকৃতি পর্যবেক্ষণ করা। এছাড়াও উক্ত অঞ্চলগুলোর মানুষের জীবনযাত্রার মান সম্পর্কে অবগত হওয়া।

Post MIddle

হাইকিংয়ে অংশগ্রহণ করেন সাবেক সিনিয়র রোভারমেট মোঃ নাজমুল হাসান। তিনি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “কুবি রোভার স্কাউট ইউনিটের রোভারদের মেধা, বিকাশ ও আত্মবিশ্বাসী হতে এই হাইকিংটি খুবই ফলপ্রসূ হবে বলে আমি বিশ্বাস করি।

সাবেক রোভারমেট মোঃ কাউছার হামিদ জীবন বলেন, “কুবি রোভার ইউনিটের এই অগ্রযাত্রা খুবই প্রসংশনীয়। এতো বড় একটি হাইকিং বাস্তবায়নের মধ্য দিয়ে সকল রোভাররা সামনের আরো বড় চ্যালেঞ্জ নেয়ার জন্য প্রস্তুত হয়ে উঠলো।”

বর্তমান সিনিয়র রোভারমেট মোঃ আব্দুর রহমান হাইকিং শেষে সকল রোভার ও হাইকিং আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে এবং সবার সহযোগিতা কামনা করে হাইকিংয়ের সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য যে, হাইকিং হচ্ছে রোভার স্কাউট এর সিলেবাস ভিত্তিক প্রোগ্রাম। যার মাধ্যমে রোভাররা শুধুমাত্র কম্পাস ও কদম সংখ্যার মাধ্যমে অজানা পথে পরিভ্রমণ করে।

হাইকিং

পছন্দের আরো পোস্ট