খুবি শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

খুবি প্রতিনিধি।

আজ (৫ জানুয়ারি ২০২২) বুধবার সন্ধ্যা ৬টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনে বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাব মিলনায়তনে শিক্ষক সমিতির বিদায়ী কমিটির দায়িত্ব হস্তান্তর এবং নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের মতো কোনো প্রতিষ্ঠানের উন্নয়নে প্রশাসন ও সেখানকার শিক্ষক সমিতির চিন্তা-ভাবনা যদি একই রকম হয় তবে সে প্রতিষ্ঠানের সার্বিক সমৃদ্ধি অর্জন সহজ হয়।

উপাচার্য বলেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একটি ঐতিহ্যের ধারা সৃষ্টি করতে পেরেছে। এটা আমাদের গর্বের বিষয়। এখানে সবাই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের ব্যাপারে, সমৃদ্ধির ব্যাপারে এক। এই ঐক্যই আমাদের বড় শক্তি। তিনি শিক্ষকদের ন্যায্য ও যুক্তিসঙ্গত দাবির ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সম্ভব সব রকম সহায়তার আশ্বাস দেন।

তিনি বলেন এমনও হতে পারে শিক্ষক সমিতির অনেক দাবি পেশ করার আগেই তা পূরণ হয়ে গেছে। কারণ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের বর্তমান উপাচার্য এবং উপ-উপাচার্য দুজনই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তাই শিক্ষকদের সুবিধা-অসুবিধার বিষয়ে তারা সম্যক অবহিত।

Post MIddle

তিনি বিদায়ী কমিটিকে ধন্যবাদ জানিয়ে নতুন কমিটিকে স্বাগত জানান এবং তাদের কর্মমেয়াদের সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। বিদায়ী কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে প্রথমপর্বে বিদায়ী কমিটির পক্ষ থেকে নবনির্বাচিত নির্বাহী কমিটির সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরপর প্রথা অনুয়ায়ী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত নতুন কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তরুণ কান্তি বোস এর হাতে সমিতির ফাইল হাতে তুলে দেওয়ার মধ্য দিয়ে দায়িত্ব হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। পরে নবনির্বাচিত কমিটির সভাপতি প্রফেসর মোঃ শরীফ হাসান লিমনের সভাপতিত্বে নতুন কমিটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। এসময় বিদায়ী কমিটির সকলকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি তাদের কর্মকালে সমিতির ন্যায্য দাবি পূরণসহ অন্যান্য কাজে আন্তরিকভাবে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান। নতুন সভাপতি আগামী এক বছর তাদের দায়িত্ব পালনকালে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

প্রথমপর্বের অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক এবং দ্বিতীয় পর্বে নবনির্বাচিত সাধারণ সম্পাদক। অনুষ্ঠানে সমিতির সাধারণ সদস্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট