ইবিতে পথনাটক ‘আরো যুদ্ধ’ প্রদর্শিত

ইবি প্রতিনিধি।

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ের পরিস্থিতি বিষয়ক নাটক ‘আরো যুদ্ধ’ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রদর্শিত হয়েছে। বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে রবিবার দুপুর একটায় ক্যাম্পাসস্থ ডায়না চত্ত্বরে বিশ্ববিদ্যালয় থিয়েটার (বিথি) এর আয়োজন করে। বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে নানা সুবিধা নিয়ে দেশবিরোধীদের বিভিন্ন অপকর্মের চিত্র ফুটিয়ে তোলে থিয়েটার কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ও বিশিষ্ট নাট্যকার গাউছুল আজম রিন্টুর রচনায় এবং থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক এনামুল হকের নির্দেশনায় মঞ্চায়িত হয় নাটকটি। নাটকে অভিনয় করেন পিয়াস (বিজয় পাগলা চরিত্রে), নিশান (রাজাকার চরিত্রে), মাহির (হকা রাজাকার), জাওয়াদ (জহির মাস্টার), লাবণ্য (ময়না), কৌশিক (স্বাধীন), পিংকি (সাথী), ববি (মুক্তা), আদনান (দারোগা), শিহাব (হামিদ) সহ থিয়েটারের সদস্যরা।

Post MIddle

এসময় উপস্থিত ছিলেন থিয়েটারের উপদেষ্টা প্রফেসর ড. শাহজাহান মন্ডল, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েলসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি অনি আতিকুর রহমান বলেন, ‘পরধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা অর্জনের সুবর্ণজয়ন্তীতে প্রিয় বাংলাদেশ। কিন্তু এই সময়ে দাঁড়িয়েও স্বাধীনতা বিরোধী চক্রের দৌরাত্ম কমেনি। তাদেরই একটি ‘ব্ল্যাকপাট’ এই নাটকটির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’

পছন্দের আরো পোস্ট