আইইবি খুলনা কেন্দ্রে মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।

মহান বিজয় দিবস-২০২১ ও ৫০ বছর পূর্তিতে সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আইইবি খুলনা কেন্দ্রের উদ্যোগে গল্লামারীস্থ স্মৃতিসৌধে পুস্পস্তাবক পুস্পস্তাবক অর্পণ এবং আলোচনা সভা আয়েজন করা হয়। ১৯৭১সালের মুক্তিযুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনদের আত্ম-ত্যাগের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও যথাযথ সম্মান প্রদর্শনার্থে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) খুলনা কেন্দ্রের প্রকৗশলীদের পক্ষ থেকে ১৬ ডিসেম্বর-২০২১ সূর্যোদয়ের সাথে সাথে গল্লামারীস্থ স্মৃতিসৌধে পুস্পস্তাবক অর্পণ করা হয়।

খুলনা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ্্ পিইঞ্জ এর নেতৃত্বে সম্মানী সম্পাদক প্রকৌশলী হুসাইন মুহাম্মদ এরশাদ,ভাইস-চেয়ারম্যান(এইচআরডি) প্রফেসর ড. প্রকৌশলী সোবহান মিয়া, কাউন্সিল সদস্য প্রকৌশলী এম.ডি. কামাল উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কাউন্সিল সদস্য ড. প্রকৌশলী মোঃ জুলফিকার হোসেন, কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান, কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ মুরাদুল ইসলাম, প্রকৌশলী খন্দকার মাহফুজ-উদ-দারাইনসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রকৌশলী সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধে পুস্পস্তাবক অর্পণ করেন।

এছাড়া ২য় পর্বের অংশ হিসেবে ১৭ ডিসেম্বর বিকাল ৪ টায় আইইবি ভবনের সভাকক্ষে মহান বিজয় দিবস-২০২১ ও ৫০ বছর পূর্তিতে সূবর্ণ জয়ন্তীর উপর আলোচনা সভা আয়োজন করা হয়। আইইবি খুলনা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ্্ পিইঞ্জ এর সভাপতিত্বে ও কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট (এইচআরডি) বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ নূরুজ্জামান। মহান বিজয় দিবসের উপর আলোচনাকালে অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযুদ্ধকালীন সময়ের বিভিশিকাময় দিন গুলির স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

Post MIddle

কেন্দ্রের চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১৯৭১ সালে ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন-এ অনুপ্রাণিত হয়ে এদেশের সকল শ্রেণীপেশার মানুষ ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়েন এবং দীর্ঘ নয়মাস রক্তক্ষরন মুক্তিযুদ্ধ কওে, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনদের আত্ম-ত্যাগের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় ছিনিয়ে আনে।

আইইবি খুলনা কেন্দ্রগৌরবময় বিজয়ের ৫০ বছর পূর্তিতে সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে স্মৃতিচারণ করে আরও যাঁরা বক্তব্য রাখেন আইইবি খুলনা কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান, কাউন্সিল সদস্য প্রকৌশলী এম.ডি. কামাল উদ্দিন আহমেদ, কেন্দ্রীয় কাউন্সিল সদস্য ড. প্রকৌশলী মোঃ জুলফিকার হোসেন, বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ আব্দুল খালেক, কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান, কাউন্সিল সদস্য প্রকৌশলী মোঃ রুহুল আমিন, কাউন্সিল সদস্য প্রকৌশলী নিবিড় মন্ডল, প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান তারেক, প্রকৌশলী মোঃ রুমেন রায়হান প্রমুখ। বিজয় দিবসের এ অনুষ্ঠানে অত্র কেন্দ্রের উল্লেখযোগ্য সংখ্যক প্রকৌশলী অংশগ্রহণ করে অনুষ্ঠানকে সফল করে তোলেন।

পরিশেষে চেয়ারম্যান উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও সুস্থতা কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণে প্রকৌশলীদের কাজ করার আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

পছন্দের আরো পোস্ট