ইবিতে পালিত হলো আন্তর্জাতিক হিসাব বিজ্ঞান দিবস 

ইবি প্রতিনিধি।

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক হিসাব বিজ্ঞান দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (১০ নবেম্বর) সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ হিসাববিজ্ঞান সমিতি এবং ইবির হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের যৌথ আয়োজনে র‍্যালি শুরু হয়। র‍্যালিটি ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মিলিত হয়।

র‍্যালিতে বিভাগের সভাপতি প্রফেসর ড. রুহুল আমিনের নেতৃত্বে বাংলাদেশ হিসাববিজ্ঞান সমিতির কার্যনির্বাহী সদস্য ও বিভাগের প্রফেসর ড. অরবিন্দ সাহা, বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমান, প্রফেসর ড. আবু সিনা, প্রফেসর ড. কাজী আখতার হোসেন, প্রফেসর ড. রুহুল আমিন, প্রফেসর জাকির হোসেনসহ বিভাগের অন্যান্য শিক্ষকসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এছাড়া দুপুর ১২ টায় বাংলাদেশ হিসাব বিজ্ঞান সমিতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের যৌথ আয়োজনে একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য,প্রতিবছর ১০ নভেম্বর আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়ে থাকে। ১৯৭২ সালে যুক্তরাষ্ট্রের সান দিয়াগোতে প্রথমবার দিবসটি পালন করা হয়। বিভিন্ন দেশের পেশাদার হিসাববিদরা দিবসটি পালন করেন। এবছর দেশের আটটি পাবলিক বিশ্ববিদ্যালয় দিবসটি পালন করছে।

পছন্দের আরো পোস্ট