ইবিতে আতাউল হককে ফুলেল শুভেচ্ছা

ইবি প্রতিনিধি।

তথ্য,প্রকাশনা ও জনসংযোগ অফিসের নবনিযুক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আতাউল হককে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। আজ (৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় তিনি দায়িত্ব প্রদানের জন্য কর্তৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের জন্য অফিসের সকলের সহযোগিতা কামনা করেন। অফিসের উপ-রেজিস্ট্রার ড. আমানুর রহমান, উপ-রেজিস্ট্রার মোঃ আব্দুল মোত্তালেব, উপ-রেজিস্ট্রার মোঃ সাহেদ হাসান, উপ-পরিচালক মোঃ রাজিবুল ইসলাম, উপ-রেজিস্ট্রার (ফটোগ্রাফি) শেখ আবু সিদ্দিক, উপ-রেজিস্ট্রার তারেক মাহমুদ হোসেন, সহকারী রেজিস্ট্রার মোঃ রাশিদুজ্জামান খান (টুটুল) প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ০৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে মোঃ আতাউল হককে তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব প্রদানের পর ঐ দিনই তিনি উক্ত পদে যোগদান করেন। তিনিই প্রথম অফিসটির পরিচালক (ভারপ্রাপ্ত) পদে দায়িত্ব পালনের সুযোগ লাভ করলেন।

সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত

Post MIddle

বাংলায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের নবনিযুক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আতাউল হক ২১ ডিসেম্বর ১৯৮৮ তারিখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ কর্মকর্তা হিসাবে যোগদান করেন। তাঁর হাত ধরেই ২৭ ডিসেম্বর ১৯৮৮ তারিখে বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস প্রতিষ্ঠা লাভ করে। তিনি ২০০১ সালের জুলাইয়ে সহকারী পরিচালক এবং ২০০৮ সালের সেপ্টেম্বরে উপ-পরিচালক পদে পদোন্নতি পান। ফেব্রুয়ারি ২০১৬ থেকে তিনি অফিস প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

মোঃ আতাউল হক বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ইংরেজি ভাষা বিষয়ে এক মাসের কোর্স এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর) থেকে এক বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইংলিশ সম্পন্ন করেন।

তিনি অনলাইনে ওপেন ইউনিভার্সিটি অব ইংল্যান্ড থেকে ম্যানেজমেন্ট এন্ড লীডারশিপ, কার্ডিফ ইউনিভার্সিটি অব লন্ডন থেকে মুসলিমস্ ইন ব্রিটেন: চেঞ্জ এন্ড চ্যালেঞ্জেস, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ লীডস থেকে এনভায়রণমেন্টাল চ্যালেঞ্জেস: জাস্টিস ইন ন্যাশনাল রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে বিভিন্নমেয়াদী কোর্স সম্পন্ন করে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজীবন রেজিস্টার্ড গ্রাজুয়েট সদস্য। তিনি বাংলাদেশ জনসংযোগ সমিতির সদস্য এবং বিশ্ববিদ্যালয় জনসংযোগ সমিতির নির্বাহী সদস্য। তিনি আন্তর্জাতিক জনসংযোগ সমিতিরও সহযোগী সদস্য।

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত জার্নালে তার দুটি গবেষণামূলক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। কর্মজীবনে শিক্ষা-সাহিত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে তিনি জড়িত রয়েছেন।

পছন্দের আরো পোস্ট