ঢাবিতে নীলুফার মঞ্জুর বৃত্তি পেল ৩৪ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের মেধাবী ও অর্থনৈতিকভাবে অসচ্ছ্বল শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের লক্ষ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) ফাউন্ডেশনের উদ্যোগে নীলুফার মঞ্জুর স্মৃতি বৃত্তি প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল ১ নভেম্বর ২০২১ সোমবার বিজনেস স্টাডিজ অনুষদের অধ্যাপক ড. আবদুল্লাহ ফারুক মাল্টিপারপাস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রোগ্রামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বৃত্তি প্রদানের লক্ষ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষ থেকে ১৩ লাখ ২০ হাজার টাকার একটি চেক উপাচার্যের নিকট হস্তান্তর করা হয়। এই বৃত্তি প্রোগ্রামের আওতায় প্রতিবছর শিক্ষার্থীদের ফলাফলের ভিত্তিতে বৃত্তি প্রদান করা হবে। এবছর বিজনেস স্টাডিজ অনুষদের বিভিন্ন বিভাগের মোট ৩৪জন শিক্ষার্থী এই বৃত্তি লাভ করেছে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এমটিবি-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান ও ঢাবি’র অধ্যাপক ড. রাজিয়া বেগম বক্তব্য রাখেন। বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন ধন্যবাদ জ্ঞাপন করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বিশিষ্ট শিক্ষাবিদ নীলুফার মঞ্জুরের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করায় এমটিবি কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান।

বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, দক্ষতা অর্জনের মাধ্যমে সকল প্রকার প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা অতিক্রম করে তাদের এগিয়ে যেতে হবে।

বৃত্তির সদ্ব্যবহার করে নৈতিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠে দেশের উন্নয়নে ও মানবতার সেবায় কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট