খুবিতে শুদ্ধাচার পুরস্কার চালুর জন্য তিন সদস্যর কমিটি

খুবি প্রতিনিধি।

আজ (২৮ অক্টোবর ২০২১) বৃহস্পতিবার বিকাল ৩টায় খুলনা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি বলেন, কাজে সফল হতে গেলে যেকোনো কাজের আগে লক্ষ্য নির্ধারণ করতে হবে। তাহলে আমরা নিজেদের অর্জন সম্পর্কে জানতে পারবো। আর লক্ষ্য নির্ধারিত থাকলে তা অর্জনে কর্মদক্ষতা বৃদ্ধি পায়।

তিনি আরও বলেন, আমাদের উচ্চশিক্ষা ব্যবস্থায় শিক্ষার গুণগত মানোন্নয়নে নজর দিতে হবে। সেবামূলক মানসিকতা তৈরি করতে হবে। তাহলেই লক্ষ্য অর্জিত হবে। সময়ের সাথে নিজেদের মানিয়ে নিতে সিস্টেমের সাথে নিজেদের এডাপ্ট হতে হবে। না হলে আমরা পিছিয়ে পড়বো।

Post MIddle

উপাচার্য বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম একটি দূরদর্শী উদ্যোগ। ইতোমধ্যে এর সুফল লক্ষণীয় হয়ে উঠেছে। প্রথমে এটি মন্ত্রণালয়ে সীমাবদ্ধ ছিলো। এখন এটি মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তরেও ছড়িয়ে পড়েছে। আগামীতে পৃথকভাবে দপ্তরগুলোর সাথেও এপিএ হবে।

আগামীতে খুলনা বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্য শুদ্ধাচার পুরস্কার চালুর ব্যাপারে প্রয়োজনীয় নীতিমালা প্রস্তুতের তাগিদ দেন তিনি। একই সাথে এ লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়।

খুলনা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি কমিটির সভাপতি ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদুস সভায় সভাপতিত্ব করেন। সভা সঞ্চালনা করেন এপিএ কমিটির ফোকালপার্সন কাউন্সিল শাখার উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুক। সভায় এপিএর একটি বাজেট উপস্থাপন করা হয়।

পছন্দের আরো পোস্ট