ল্যাবএইড ও ডেল্টা লাইফ ইন্সুরেন্সের সাথে খুবির চুক্তি

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিদের অধিকতর স্বাস্থ্যসেবা সুবিধা এবং চাকুরী ক্ষেত্রে স্বাভাবিক মৃত্যুর পাশাপাশি নানা দুর্ঘটনাজনিত মৃত্যু ও অঙ্গহানি হলে তার জন্য জীবন বীমার অর্থ প্রাপ্তি বিষয়ে গত (৮ সেপ্টেম্বর ২০২১) বুধবার দুটি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সকাল ১০টায় উন্নত স্বাস্থ্যসেবা সুবিধা প্রাপ্তির বিষয়ে ল্যাবএইড ও খুলনা বিশ্ববিদ্যালয়ের মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়। এর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিরা ল্যাবএইডের স্বাস্থ্যসেবা প্রাপ্তির ক্ষেত্রে ছাড়মূল্যে সেবা পাবেন এবং দেশের যেকোন স্থানে অবস্থিত উক্ত প্রতিষ্ঠান থেকে এ সেবা নিতে পারবেন।

অপরদিকে বেলা সাড়ে ১০টায় চাকুরীকালীন স্বাভাবিক মৃত্যু ছাড়াও দুর্ঘটনাজনিত মৃত্যু, অঙ্গহানিসহ কয়েকটি বিষয়ে ক্ষতিপূরণ হিসেবে জীবন বীমার অর্থ প্রাপ্তির সুবিধা নিয়ে ডেল্টা লাইফ ইন্সুরেন্সের সাথে এমওইউ স্বাক্ষরিত হয়।

উক্ত প্রতিষ্ঠানদ্বয়ের সাথে পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রাক্কালে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা বিভিন্ন ক্ষেত্রে দায়িত্ব পালন করেন বিশেষ করে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী তাদের উন্নত চিকিৎসা প্রাপ্তির সুবিধা থাকা জরুরি। বিশ্ববিদ্যালয়ে যেহেতু এখনও উন্নত স্বাস্থ্যসেবা প্রাপ্তির সুবিধা সৃষ্টি হয়নি তাই বেসরকারি একটি সুপ্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের সাথে সমঝোতা চুক্তি হওয়ায় এ ধরনের সেবা পাওয়ার পথ সুগম হলো।

Post MIddle

তিনি এই চুক্তির বিষয়ে কাজ ও সমন্বয় করায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিকে ধন্যবাদ জানান। ডেল্টা লাইফ ইন্সুরেন্সের সাথে এর আগে একটি মাত্র বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের চুক্তি ছিলো। এখন তার সাথে আরও কয়েকটি শর্ত ও সুবিধা যোগ করে নতুন করে দশ বছর মেয়াদী এই এমওইউ স্বাক্ষরিত হয়েছে। এখন কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী চাকুরীরত অবস্থায় স্বাভাবিক মৃত্যুবরণ করা ছাড়াও দুর্ঘটনাজনিত কারণে মৃত্যু বা অঙ্গহানি বা অধিকতর উন্নত চিকিৎসার প্রয়োজন হলে তিনি জীবন বীমার আর্থিক সুবিধা প্রাপ্ত হবেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে উভয় চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং উভয় প্রতিষ্ঠানের নির্বাহী কর্তৃপক্ষ স্ব স্ব পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এরপরে তা উপাচার্য, উপ-উপাচার্য, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতির উপস্থিতিতে দু’পক্ষের মধ্যে হস্তান্তর করা হয়।

এর আগে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত ও উক্ত প্রতিষ্ঠান দুটির প্রতিনিধিবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত, শিক্ষক সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশীষ কুমার দাস, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি শেখ মুজিবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

পছন্দের আরো পোস্ট