ঢাবি বিজ্ঞান অনুষদের ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদে প্রতিষ্ঠিত “শিক্ষা ও গবেষণা সহায়ক ট্রাস্ট ফান্ড”-এর মূলধন বৃদ্ধি করা হয়েছে। এই মূলধন বৃদ্ধির লক্ষ্যে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী ৪০ লাখ টাকার একটি চেক গতকাল (২৭ জুন ২০২১) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এই অনুদানের মাধ্যমে ট্রাস্ট ফান্ডটির মূলধন ৭০ লাখ টাকায় উন্নীত হলো। বিজ্ঞান অনুষদের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে অনুদানের এই অর্থ সংগ্রহ করা হয়।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ^বিদ্যালয় বিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, গবেষণার মানোন্নয়ন, পাঠ্যপুস্তক রচনা, গবেষণার ফলাফল জাতীয় ও আন্তর্জাতিক সেমিনারে উপস্থাপন, আন্তর্জাতিক মানের জার্নালে প্রকাশ, GRE, IELTS I TOEFL পরীক্ষায় অংশগ্রহণ এবং শিক্ষা ও গবেষণা উপকরণ ক্রয়ের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুদানের জন্য বিজ্ঞান অনুষদের ডিনকে ধন্যবাদ জানান। এই ট্রাস্ট ফান্ডের মাধ্যমে তরুণ শিক্ষকরা উপকৃত হবেন এবং গবেষণায় আরও উৎসাহিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট