ড্যাফোডিলে আইএসসিএএনটি শীর্ষক সিম্পোজিয়াম

নিজস্ব প্রতিবেদক।

ইন্টারন্যাশনাল সিম্পোজিয়াম অন কারেন্ট অ্যাপ্রোচেস অ্যান্ড নিউ ট্রেন্ডস ইন সোশ্যাল সায়েন্সেস (আইএসসিএএনটি)-এর সহ-আয়োজক হয়েছে ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। গত ২৪-২৫ জুন তুরষ্কের তরোস ইউনিভার্সিটির আয়োজনে অনলাইন প্ল্যাটফর্মে এ আন্তর্জাতিক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

সিম্পোজিয়ামে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আরও সাতটি প্রতিষ্ঠান সহযোগিতা করেছে। দুই দিনের এই অনুষ্ঠানে গবেষকরা ১৪০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান ‘ডিজিটাইজেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ : পোস্ট প্যান্ডামিক ট্রাটেজি’ শীর্ষক আলোচনায় মূল বক্তব্য প্রদান করেন।

Post MIddle

সিম্পোজিয়ামের একটি বিশেষ সেশনে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল। ওই সেশনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটর ছয় জন শিক্ষক ও তরুণ গবেষক প্রবন্ধ উপস্থাপন করেন।

এছাড়াও ‘ফাইন্যান্স’ এবং ‘ইনোভেশন অ্যান্ড ডিজিটালাইজেশন’ শীর্ষক সেশনে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো. কামরুজ্জামান দিদার এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের উর্ধ্বতন সহকারী পরিচালক সৈয়দ রায়হান উল ইসলাম।

বর্তমান করোনা অতিমারীকালীন পরিস্থিতিতে এই সম্মেলনটি ব্যবসায় ও সামাজিক বিজ্ঞানের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের জন্য অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করে।

পছন্দের আরো পোস্ট