ডিবেটার হান্টে জবির তিন বিতার্কিক চ্যাম্পিয়ন

জবি প্রতিনিধি।

টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস এর আয়োজনে “ডিবেটার হান্ট- ২০২১” এ চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন কৃতি বিতার্কিকের টিম “নিশিথীনি”।

সম্প্রতি অনলাইন প্লাটফর্ম জুম থেকে ফেসবুকে লাইভে অনুষ্ঠিত ফাইনালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম “স্বপ্ন চত্বর” কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন তারা। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক “মাঈন আল মুবাশ্বির”।

জানা যায়, দেশসেরা বিতার্কিকের খুঁজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস আয়োজন করে ডিবেটার হান্ট ২০২১। সনাতনী ফরম্যাটে হওয়া এই বিতর্কে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪ টি টিমের ৭২ জন বিতার্কিক। এতে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিনান্স বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম হৃদয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি, আইন বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির। সম্মিলিতভাবে অংশগ্রহণকৃত টিমের নাম ছিলো “টিম নিশিথীনি”।

Post MIddle

টিম নিশিথীনি’র বিতার্কিক তৌফিকুল ইসলাম হৃদয় বলেন, “ব্যাতিক্রমী এই আয়োজনে অংশ নিয়ে বেশ ভালো লেগেছে। টুর্নামেন্টটা বেশ গোছানো ছিলো। নতুন কিছু শিখেছি,যা পরবর্তীতে আরো ভালো করতে অনুপ্রেরণা দিবে।”

টিমের অন্য একজন বিতার্কিক মাঈন আল মুবাশ্বির বলেন, “আগে দুইটা রানার আপ ট্রফি থাকলেও, চ্যাম্পিয়ন ট্রফি এটাই প্রথম আমার। বিশ্ববিদ্যালয়কে কিছু দিতে পারা বরাবরই আনন্দের। চ্যাম্পিয়ন হয়ে ভালো লাগছে”

চ্যাম্পিয়ন টিমের দলনেতা শারমিন সুলতানা নিশি বলেন “আমরা নিজেদের জায়গা থেকে সেরাটুকু দেয়ার চেষ্টা করেছি। এই চ্যাম্পিয়নশীপ ভবিষ্যতে আরো ভালো করতে অনুপ্রেরণা যোগাবে”।

এ বিষয়ে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি (ভারপ্রাপ্ত) মুলহাম হায়দার গালিব বলেন “টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি- টিম হোম ইকোনমিকস এর আয়োজনে এই টুর্নামেন্টে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন বিতার্কিক চ্যাম্পিয়ন হওয়ায় জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আনন্দিত। পূর্বেও এই তিনজন কৃতি বিতার্কিক জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে সফলতা এনে দিয়েছেন। আশা করি, ভবিষ্যতেও এমন সাফল্যের ধারা অব্যাহত থাকবে।”

পছন্দের আরো পোস্ট