আইইউবিতে বঙ্গবন্ধুর জন্মদিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত (১৭ মার্চ, ২০২১) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরায় নানা ধরণের কর্মসূচীর আয়োজন করে। জাতীয় পতাকা ও আইইউবি’র পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এবং শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করে দিবসের কার্যক্রম শুরু হয়।

কর্মসূচীর স্বাগত বক্তব্যে আইইউবি’র উপাচার্য অধ্যাপক তানভির হাসান বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি করে জানার জন্য এবং তার আদর্শে দেশকে গড়ে তোলার জন্য আত্মনিয়োগ করতে সকলের প্রতি আহ্বান জানান।

Post MIddle

অনুষ্ঠানে আইইউবি’র শিক্ষার্থীরা সমবেত কণ্ঠে দেশাত্মবোধক গান পরিবেশন করেন। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দ্য ডিউক অব এডিনবরা’স ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড এ্যাট আইইউবি-এর প্রেসিডেন্ট, এইচ এম অমিত হাসান অনিক। এসময় ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক-কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন।

এরপর তারা আইইউবি’র লাইব্রেরিতে স্থাপিত বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধ কর্নার পরিদর্শন করেন। সেখানে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন আইইউবি’র মিডিয়া এন্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক, ড. জাকির হোসেন রাজু। তিনি স্বাধীন বাংলাদেশের বিনির্মানে বঙ্গবন্ধুর অবদানের নানা দিক তুলে ধরেন। এরপর ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আয়োজক আইইউবি’র ডিভিশন অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের (ডোসা) তত্ত্বাবধায়নে আইইউবি’র পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নম্বারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পছন্দের আরো পোস্ট