ঢাবি উপাচার্যের সঙ্গে কোইকা প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢবি প্রতিনিধি।

কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা)-এর কান্ট্রি ডিরেক্টর মিস ইয়ং-আহ দোহ-এর নেতৃত্বে ৫-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল গত (২১ মার্চ ২০২১) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের সদস্যরা হলেন কোইকা’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর তাইহিউন কিম, প্রোগ্রাম ম্যানেজার ইউরি হ্যান, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. ফজলে রাব্বি এবং কনস্ট্রাকশন ম্যানেজার চিওল ইং ওহ।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্ট্রাপ্রেনিউরশিপ সেন্টারের নির্বাহী পরিচালক মো: রাশেদুর রহমানসহ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

Post MIddle

সাক্ষাৎকালে তারা শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং উদ্ভাবনী দক্ষতা অর্জনের লক্ষ্যে কোইকার আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে “Capacity Building of Universities in Bangladesh to Promote Youth Entrepreneurship” শীর্ষক একটি পাইলট প্রকল্প বাস্তবায়নের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই পাইলট প্রকল্প বাস্তবায়নে সাহায্য ও সহযোগিতা প্রদানে আগ্রহ প্রকাশের জন্য কোইকা প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান। এই প্রকল্প তরুণ প্রজন্মকে ইনোভেশন ও এন্ট্রাপ্রেনিউরশিপ বিষয়ে দক্ষ ও সক্ষম করে গড়ে তুলবে উল্লেখ করে উপাচার্য বলেন, ২০২১ সাল ঢাকা বিশ^বিদ্যালয়ের জন্য একটি বিশেষ বছর।

এ বছর একই সঙ্গে মহান মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপিত হচ্ছে। এই বিশেষ বছরে প্রকল্পটি বাস্তবায়িত হলে বিশ^বিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট