ক্যাম্পাস সাংবাদিকতা থেকে ক্যারিয়ার শীর্ষক অনলাইন কর্মশালা

জাককানইবি প্রতিনিধি।

বিশ্ববিদ্যালয়গুলোতে যারা সাংবাদিকতা করেন তাদের অনেক চ্যালেঞ্জ এর মুখোমুখি হতে হয়। পেশাদারিত্ব নিয়ে তাদের কাজকে উৎসাহিত করতে ক্যাম্পাস সাংবাদিকদের ওয়েজ বোর্ডের আওতায় এনে বেতন প্রদানের ব্যবস্থা করার জন্যে জাতীয় নেতৃবৃন্দ এবং তথ্য মন্ত্রনালয়ের কাছে দাবি জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী। গতকাল শুক্রবার (১৮ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব আয়োজিত ‘ক্যাম্পাস সাংবাদিকতা থেকে ক্যারিয়ার গঠন’ শীর্ষক অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এই দাবী জানান তিনি।

এতে আরো বক্তব্য রাখেন নিউজ ২৪ টেলিভিশনের স্টাফ রিপোর্টার হাবিবুল্লাহ হাবিব। তিনি বলেন, ক্যাম্পাস সাংবাদিকতা করে আসা সংবাদকর্মীরা অনেকটা সহজ করে নিতে পারে জাতীয় পর্যায়ের সাংবাদিকতায় নিজেদের পূর্ব অভিজ্ঞতা থেকে। তিনি টেলিভিশন সাংবাদিকতার জন্য নিজেকে প্রস্তুত করতে কি ধরনের প্রতস্তুতি ছাত্রবস্থায় নেয়া সম্ভব সে সম্পর্কে আলোকপাত করেছেন। তিনি ক্যাম্পাস সাংবাদিকদের অধিকার আদায় নিয়ে বলেন, প্রত্যেকটা ক্যাম্পাসের সাংবাদিকদের আওয়াজ তুলা উচিত।

Post MIddle

রেডিও টুডের সিনিয়র করেসপন্ডেন্ট মনজুর হোসেন বলেন, আমরা সাংবাদিকরাই সাংবাদিকদের ভালো চাইনা নাহলে অনেক কিছুই হয়ে যেতো। ক্যাম্পাস সাংবাদিকদের দাবী গুলো সারা দেশ থেকে একসাথে কাজ করলেই কেবল সম্ভব। তবে দাবী আদায় সম্ভব। তিনি কর্মশালায় শিক্ষানবিশ নবীন সাংবাদিকদের রেডিও সাংবাদিকতার নানা কলাকৌশল নিয়ে কথা বলেছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সরকার আবদুল্লাহ তুহিন এর সভাপতিত্বে ও আইন সম্পাদক হাবিবুল্লাহ বেলালির সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ- সভাপতি ফজলুল হক পাভেল ও সদস্য মোঃ ওয়াহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা ক্যাম্পাস সাংবাদিকতাকে চ্যালেঞ্জিং বিট হিসেবে উল্লেখ করে বলেন তথ্য প্রমান সংরক্ষন করে সাংবাদিকতাকে এগিয়ে নিতে হবে। সেই সাথে নিজের অধিকার প্রতিষ্ঠায় ক্যাম্পাস সাংবাদিকদের কাজ করে যেতে হবে। এবং ক্যাম্পাস সাংবাদিকতা শেষে জাতীয় পর্যায়ে সাংবাদিকতা ছাড়াও বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান, আন্তর্জাতিক সংস্থা, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জনসংযোগ বিভাগে কাজের নানামূখী সম্ভাবনার কথা তুলে ধরেন।

পছন্দের আরো পোস্ট