মেস ভাড়া বিষয়ে জবি ভিসির বক্তব্যের প্রতিবাদ স্বতন্ত্র জোটের

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে লকডাউনে বাড়িভাড়া পরিশোধে চাপ দেওয়া হচ্ছে, এই ব্যাপারে তারা উপাচার্য এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলে উপাচার্য মিডিয়ায় বলেন, “মেসভাড়া নিয়ে আমাকে কেউ কল দিবানা। তোমরা এতো মিসকিন, নিজেদের আত্মমর্যাদা পর্যন্ত নেই। আমি কি বিজ্ঞাপন দিয়েছিলাম যে, দরিদ্রদের ভর্তি করা হয়। এটা কি দরিদ্রদের এতিমখানা, মাদ্রাসা? বিড়ি-সিগারেট, রিক্সা ভাড়া, বান্ধবীরে আইস্ক্রীম খাওয়ানো লাগতেছেনা। এসব টাকা দিয়ে বাড়ি ভাড়া দিচ্ছেনা কেন?”

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ড. মীজানুর রহমানের এই বক্তব্যের আমরা তীব্র নিন্দা জানাই। ছাত্রদের আবাসন সমস্যাকে সমাধান না করে বরং প্রশাসনের অক্ষমতাকে আড়াল করতেই এই মন্তব্য। এই মন্তব্য বিশ্ববিদ্যালয় পড়ুয়া সকল শিক্ষার্থীকে আহত ও অপমানিত করেছে। এর আগেও তিনি অপমানজনক মন্তব্য করেছেন ও দলীয় লেজুড়বৃত্তিক আচরণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ে নানা অনিয়ম করেছেন। এমন একজন ব্যাক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকা লজ্জাজনক, একইসাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশের জন্য ক্ষতিকর।

 

স্বতন্ত্র জোট অবিলম্বে ড. মিজানুর রহমানের উপাচার্য পদ থেকে পদত্যাগের দাবী জানায়। একইসাথে এহেন মন্তব্যের জন্য শিক্ষার্থীদের কাছে তাকে ক্ষমা চাইতে হবে। পাশাপাশি আমরা সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের,কলেজের অধ্যক্ষদের,সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসন কে শিক্ষার্থীদের করোনার বন্ধকালীন সময়ের মেস ভাড়া কমাতে উদ্যোগ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

পছন্দের আরো পোস্ট