হাবিপ্রবি স্যোসাল সায়েন্স অনুষদের ওরিয়েন্টেশন

মোঃ আবু সাহেব,হাবিপ্রবি প্রতিনিধি।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ওরিয়েন্টেশন অনুষ্ঠানের মাধ্যমে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি)স্যোসাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ২০২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল স্যোসাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদ।

সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্যোসাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডীন প্রফেসর মোঃ নওশের ওয়ান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগে চেয়ারম্যান প্রফেসর মোঃ নওশের ওয়ান, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ গোলাম রব্বানী ,সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ ,ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফাহিমা খানম।আরো উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষক দীপক কুমার সরকার, মোঃ ফয়সাল হক ।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ নওশের ওয়ান নবীনদের অভিনন্দন জানিয়ে বলেন তোমাদের প্রতি পিতামাতা,শিক্ষক,অগ্রজ বড় ভাইয়েরা তোমাদের থেকে প্রত্যাশা করে যে তোমরা দেশের শ্রেষ্ঠ সন্তান হয়ে উঠবে এবং ভবিষ্যতে দেশ পরিচালনার দায়ীত্ব নেওয়ার সাথে একজন সুনাগরিক হিসেবে দেশের উন্নয়ন করবে।এসময় তিনি আমাদের দেশের প্রধান অর্থনৈতিক উন্নয়ন গুলোর কথা উল্লেখ করে বলেন আজকের নবীনরাই দেশের এসব উন্নয়নে প্রত্যক্ষ ভাবে অবদান রেখে দেশ, দেশের মানুষের জন্য কাজ করে যাবে।এবং সকলকে একজন পরিপূর্ণ দেশ প্রেমিক হতে হবে।

Post MIddle

তিনি আরও বলেন যে,”আমাদের সকলকে নৈতিকতার চর্চা করতে হবে এবং সকল ক্ষেত্রে নৈতিকতার জায়গাটিকে শক্ত করে আমাদের দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং তিনি নবীনদের বন্ধু বাছাই করতে সতর্কতা অবলম্বনে নানা দিক নির্দেশনা দেন।”

এসময় অনুষ্ঠানে বক্তারা নবীনদের স্বাগত জানান এবং তাঁদের একাডেমিক নানা দিক নির্দেশনা সহ জীবনে সফল হতে নানা পরামর্শ দেন।নবীনদের পক্ষ থেকে ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহিন , অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহফুজা জাহিন ,ডেভলপমেন্ট স্টাডিজ এর আনিকা তাসনিম তাদের অনুভূতি প্রকাশ করেন।

ছাত্রলীগের পক্ষ থেকে মোঃ মোস্তফা জামান নবীন শিক্ষার্থীদের উষ্ণ অভ্যর্থনা জানিয়ে বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন।তাই সবাইকে কঠোর পরিশ্রম করতে হবে।এছাড়াও তিনি শিক্ষক সংকট থেকে উন্নতি,মাল্টিমিডিয়া ক্লাস রুম,কমন রুম সুবিধা,ডিজিটাল লাইব্রেরি, কনফারেন্স রুম,এলামনাই এসোসিয়েশন গঠন এর জন্য সম্মানিত শিক্ষকদের এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠানে নবীনদের হাতে হাতে ফুল এবং উপহার সামগ্রী তুলে দেয় স্যোসাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদের অধ্যয়নরত শিক্ষার্থীরা।ওরিয়েন্টেশন কর্মসূচিতে সোসাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারী,সাংবাদিক বৃন্দ ও ছাত্রলীগের নেতা কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট