খুবিতে অস্ট্রেলিয়ার মোনাসের ইসিই ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনে গত ২৩ ডিসেম্বর বেলা সাড়ে ৩ টায় ‘হারমোনাইজিং ইঞ্জিনিয়ারিং এডুকেশন উইথ ন্যাচার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়ার মোনাস ইউনিভার্সিটির শিক্ষক-গবেষক ড. নিমাই চন্দ্র কর্মকার। সেমিনার শেষে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের ইসিই ডিসিপ্লিনের শিক্ষকসহ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাত করেন।

Post MIddle

দ্বিপাক্ষিক আলোচনাকালে ড. কর্মকার ইসিই ডিসিপ্লিনকে তাঁর মোনাস বিশ্ববিদ্যালয়স্থ ল্যাবের মাধ্যমে যৌথ গবেষণা এবং খুলনা বিশ্ববিদ্যালয়কে সুন্দরবন এবং তথ্য প্রযুক্তি সংক্রান্ত গবেষণায় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। উপাচার্য তাঁকে এই উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান। উল্লেখ্য, ড. কর্মকার অস্ট্রেলিয়ার বিভিন্ন যৌথ গবেষণা প্রকল্পে কাজ করেছেন।

ইতোপূর্বে তিনি সিঙ্গাপুরের নানিয়াং টেকনোলজি ইউনিভার্সিটি এবং অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অব টেকনোলজিতে শিক্ষকতা করেছেন। এ সময় ইসিই ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসানসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট