আব্দুল মান্নান চৌধুরী ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের নয়া পরিচালক

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের নয়া পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি পূর্ববর্তী পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতারের স্থলাভিসিক্ত হলেন।

অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী বিভাগীয় সভাপতি, নির্বাচিত সিনেট সদস্য, শিক্ষক সমিতির সাবেক নির্বাহী সদস্য, পিপলস ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য, জাবি’র সাবেক প্রক্টর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট, আ ফ ম কামালউদ্দিন হলের ওয়ার্ডেন, সিন্ডিকেট সদস্যসহ বহু গুরুত্বপূর্ণ পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

Post MIddle

অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ থেকে ১৯৭৭ সালে স্নাতক সম্মান, ১৯৭৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯৭ সালে ভারত থেকে পি-এইচ.ডি ডিগ্রি এবং ২০০৩ সালে যুক্তরাজ্য থেকে পোস্টডক অর্জন করেন। কর্মজীবনের শুরুতে তিনি ইনস্টিটিউট অব ইলেক্ট্রনিক্স অ্যান্ড মেটিরিয়াল সায়েন্সে বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে তিনি ১৯৮৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগ দেন। দেশে-বিদেশে তাঁর ৭০টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তাঁর তত্ত্বাবধানে অনেক গবেষক এম.ফিল ও পি-এইচ.ডি করেছেন এবং অনেকে গবেষণা করছেন।

পছন্দের আরো পোস্ট