ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু সচেতনতামূলক সেমিনার

নিজস্ব প্রতিবেদকঃ

Post MIddle

শুধুমাত্র পানি জমতে না দেয়া, ডেঙ্গু প্রতিরোধের সবচেয়ে বড় হাতিয়ার। তাই আমাদেরকে সচেতন হয়ে নিজের চারপাশে যেসব জায়গায় পানি জমতে পারে এমন উপকরণ সরিয়ে ফেলি তাহলে ডেঙ্গু এমনিতেই নির্মূল হয়ে যাবে। সেইসাথে নির্মানকাজ চলছে এমন জায়গাগুলোতে যেন ডেঙ্গু রোগের বাহক এডিস মশার বংশ বিস্তার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাহলে আগামীতে এদেশে ডেঙ্গু রোগের প্রকোপ থাকবে না বলে আশা করেন বক্তারা। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেসান্স বিভাগের আয়োজনে এক সেমিনারে এসব কথা বলা হয়।
গত (১৮ সেপ্টেম্বর ২০১৯) বুধবার রাজধানীর আফতাব নগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথির ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর, ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, ড. রফিকুল হুদা চৌধুরী।

আরো বক্তব্য রাখেন সোশ্যাল রিলেসান্স বিভাগের চেয়ারপার্সন, অধ্যাপক ড. মোবারক হোসেন খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার এবং গবেষক সাজিদ ইবনে জামান। তাঁরা শিক্ষার্থীদের ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক বিভিন্ন তথ্য ও উপাত্ত পেশ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

পছন্দের আরো পোস্ট