বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগ চায় কুবি শিক্ষার্থীরা

|| কুবি প্রতিনিধি ||

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ দাবি করে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা । রোববার (২১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের মূলফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘শিক্ষার নামে নৈরাজ্য কেন, জবাব চাই দিতে হবে’, ‘শিক্ষার্থীদের উপর হামলা, বন্ধ করো, করতে হবে’, ‘পদত্যাগ করো, করতে হবে’ ইত্যাদি প্রতিবাদী স্লোগান লিখিত ব্যানারে মানববন্ধনকারীরা বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন ও সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানায়।

Post MIddle

মানববন্ধনে বলেন, ‘শিক্ষক যদি ছাত্রবান্ধব না হয় সেই শিক্ষক থেকে জাতি ভাল কিছু আশা করতে পারে না। তেমনি বশেমুরবিপ্রবি উপাচার্য থেকেও জাতি ভাল কিছু পেতে পারে না। আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি যেন অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হয় এবং ব্যর্থতার দায় নিয়ে উপাচার্যকে পদত্যাগ করতে বাধ্য করা হয়।

এছাড়াও তারা বলেন, গোপালগঞ্জের বশেমুরবিপ্রবিতে ঘটে যাওয়া ঘটনা বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি অশনিসংকেত। আমাদের সবার উচিত গোপালগঞ্জের শিক্ষার্থীদের পাশে থাকা এবং অন্যায়কে প্রতিহত করা।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ, আইন বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামসহ মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সচেতন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

এমকে/কুবি

পছন্দের আরো পোস্ট