ঢাবিতে বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠিত

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত (৮ সেপ্টেম্বর ২০১৯) রবিবার ‘বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। এ উপলক্ষ্যে বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া ৮০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন। হলের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে এই অর্থ সংগ্রহ করা হয়।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম, হলের আবাসিক শিক্ষকবৃন্দ এবং হল সংসদের সাধারণ সম্পাদক নাজমুল হাসান নিশানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হলের শিক্ষার্থীদের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং মেধাবৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য হলের প্রভোস্টকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে হলের ছাত্ররা উপকৃত হবে এবং লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিজয় একাত্তর হলের প্রথম প্রভোস্ট হিসেবে অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়াকে এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

পছন্দের আরো পোস্ট