চিরচেনা রূপে মতিহারের সবুজ চত্বর

তানভীর অর্ণব,রাবি প্রতিনিধিঃ

ঈদুল আযহার ১৭দিনের ছুটি শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয় চিরচেনা রূপে ফিরেছে। শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় প্রাণবন্ত হয়ে উঠেছে মতিহারের সবুজ চত্বর খ্যাত এই বিদ্যাপীঠ। আজ রোববার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস শুরু হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জোর প্রস্তুতি নিচ্ছে।

এর আগে গত শনিবার সকালে আবাসিক হল খুলে দেওয়া হয়। সাপ্তাহিক ছুটির কারণে এদিন ক্যাম্পাসে ছিল না শিক্ষক-শিক্ষার্থীদের পদাচরণা। তবে রোববার ক্লাস খুললে শিক্ষার্থীদের গান-গল্প, আড্ডায় মুখরিত হয়ে উঠেছে ক্যাম্পাসের প্রতিটি চত্বর।

Post MIddle

ক্যাম্পাস ঘুরে দেখা যায়, এদিন সকাল থেকে ক্যাম্পাসে শিক্ষার্থীদের আড্ডাস্থলগুলো পরিচিত মুখের কথায় কথায় জমে উঠে। টুকিটাকি চত্ত্বর, পরিবহন মার্কেট, শহীদ মিনার চত্বর, পুরোনো ফোকলোর মাঠ, সাবাস বাংলাদেশ মাঠ, গ্রন্থাগার চত্বর, মিডিয়া চত্বর, আমতলা ও চারুকলা প্রাঙ্গনসহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন। যেন ছুটিতে জমিয়ে রাখা কথার পসরা নিয়ে বসেছেন। ক্লাসের ফাঁকে ফাঁকে নিয়মিত বিরতির আড্ডা-গল্পে প্রিয় চত্বর সরগরম হয়ে যায়।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ওয়াসিফ রিয়াদ বলেন, ছুটির এক পর্যায় বাড়িতে থাকতে বিরক্ত হয়ে যাচ্ছিলাম। একা একা লাগছিল। দীর্ঘ ছুটি শেষে ক্যাম্পাস ফিরেছি। এখন বন্ধুরা সবাই মিলে ঘুরছি, আড্ডা দিচ্ছি বেশ ভালোই লাগছে।

টুকিটাকি চত্বরে শিক্ষার্থীদের আড্ডা চোখে পড়ে। তাদেরই একজন তানভীর বললেন, দীর্ঘ ছুটির পর ক্যাম্পাস খুলেছে তাই খুশির মাত্রাটাও অন্যরকম। ক্লাসের ফাঁকে বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়েছি।

এদিন বিশ্ববিদ্যালয়ের বাসগুলো বিভিন্ন রুটে যথারীতি চলাচল করেছে। উল্লেখ্য, গত ৭ আগস্ট থেকে ছুটি শুরু হয়ে ২৩ আগস্ট পর্যন্ত ক্যাম্পাস বন্ধ ছিলো। পরে ২৪ তারিখ সকাল ১০ টায় আবাসিক হলগুলো খুলে দেয়া হয়।#

পছন্দের আরো পোস্ট