আইইউবিতে জব ফেয়ার

নিজস্ব প্রতিবেদকঃ

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে হয়ে গেল দিনব্যাপী ‘জব ফেয়ার ২০১৯’। রাজধানীর বসুন্ধরায় নিজস্ব ক্যাম্পাসে জুন ১৭, ২০১৯ তারিখে এর আয়োজন করা হয।

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড প্লেসমেন্ট (সিজিপি) বিভাগ আয়োজিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান রাশেদ চৌধুরী।

এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জাবেদ হোসেন, আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন, সিজিপি’র উপ-পরিচালক মো. আবদুল্লাহ ইকবাল, কেআইটিসি’র কান্ট্রি ডিরেক্টও ও সিইও জারাহ মাহবুব এবং বসুন্ধরা গ্রুপের মানবসম্পদ বিভাগের প্রধান শেখ এহসান রেজা।

Post MIddle

মূলত ২টি উদ্দেশ্য নিয়ে দিনব্যাপী এই জব ফেয়ারের আয়োজন। প্রথমত: বিভিন্ন কোম্পানীর কর্মকা- সর্ম্পকে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা এবং চাকুরীর সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলা-কৌশল শেখানো। দ্বিতীয়ত: অংশগ্রহনকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের ব্যবসা ও কর্মকান্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাশেদ চৌধুরী তার বক্তৃতায় বলেন, প্রতি বছর স্বপ্রনোদিত হয়ে নতুন নতুন প্রতিষ্ঠান আইইউবি’র এই জব ফেয়ারে অংশ নিচ্ছে। এর ফলে জব ফেয়ারের মান ও পরিধি আরও বৃদ্ধি পাচ্ছে। স্বপ্নের চাকরি খুঁজে পেতে শিক্ষার্থীদের এই সুযোগ কাজে লাগানোর অনুরোধ জানান তিনি।

যে কোন শিল্পখাতের জন্য দক্ষ জনবল তৈরিতে আইইউবি সবসময় সচেষ্ট বলে উল্লেখ করেন জাভেদ হোসেন। চাকরির জন্য অ্যালামনাইরা নিজেকে কিভাবে তৈরি করবে তা এই জব ফেয়ারের মাধ্যমে জানা যাবে বলেও মন্তব্য করেন তিনি।
কিভাবে একজন শিক্ষার্থী নিজেকে নিয়োগযোগ্য করে গড়ে তুলবে সেই বিষয়ে কথা বলেন আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য। তিনি বলেন, তীব্র প্রতিযোগিতামূলক এই বাজারে বর্তমানে চাকরিস্থলে চাকরির নিরাপত্তার জন্য প্রয়োজন অগাধ জ্ঞান ও লেখাপড়া এবং কঠিন অধ্যবসায়।

এবারের জব ফেয়ারে ৪৬টি প্রতিষ্ঠান স্টলের মাধ্যমে উল্ল্যেখযোগ্য সংখ্যক আইইউবি গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ ও চাকুরীর অফার প্রদান করে। মেলায় চাকুরীদাতা প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা এবং চাকুরী প্রত্যাশী আইইউবি’র শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।

পছন্দের আরো পোস্ট