মেমোরিয়াল বৃত্তি পেলেন ঢাবির যে ৫ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগ এবং উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগে অধ্যয়নরত ৫জন মেধাবী শিক্ষার্থী ‘মুস্তাফিজুর রহমান খান-সালেহা খানম মেমোরিয়াল বৃত্তি, ২০১৭-১৮’ লাভ করেছে।

বৃত্তিপ্রাপ্তরা হলেন উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের নওশিন তাবাচ্ছুম ও মো. আতিকুর রহমান এবং ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শুভ কস্তা, আল-হাসান ও মিতা রানী পাল।

Post MIddle

গত ১৫ মে ২০১৯ বুধবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে উভয় ট্রাস্ট ফান্ডের দাতা প্রফেসর মাহফুজা খানম, বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম. পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুস ছাত্তার, আইন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. নাইমা হক, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন ড. সানজীদা আখতার, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেব এবং বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, তোমাদের ভবিষ্যত কর্মজীবনে এই বৃত্তির একটি প্রভাব থাকবে। এটি অন্যদের জন্য একটি অনুপ্রেরণার উৎস হয়েও থাকবে। ঢাকা বিশ^বিদ্যালয় অসাম্প্রদায়িক, উদার ও নৈতিক মূল্যবোধ লালন করে। শিক্ষার্থীদের জীবনে মেধার পাশাপাশি এসব মূল্যবোধেরও বিকাশ ঘটবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান, আইন, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স এবং উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিষয়ে ম্নাতক (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী ছাত্র এবং ছাত্রীকে ম্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় এই বৃত্তি প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট