ঢাবি ভূতত্ত্ব বিভাগে নবীন বরণও বিদায় সংবর্ধনা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের বিএস সম্মান ১ম বর্ষ (৫১তম ব্যাচ) শিক্ষার্থীদের নবীন বরণ ও এমএস (৪৫ তম ব্যাচ)-এর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা-২০১৯ আজ (১৬ এপ্রিল ২০১৯) মঙ্গলবার  বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখের বিভাগীয় শিক্ষক ও অনুষ্ঠানের আহ্বায়ক ড. মো. আনোয়ার হোসেন ভূঁঞা।

প্রধান অতিথির ভাষণে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিভাগের নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান এবং বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করেন। তিনি ভূতত্ত্ব বিভাগের শিক্ষকদের ভূতাত্ত্বিক বিভিন্ন গবেষণার ভূঁয়সী প্রশংসা করেন এবং সেগুলো অনুসরন করে নতুন নতুন আবিস্কারে আত্মনিয়োগের জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

Post MIddle

অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ববিদ্যালয়ে তোমরা লেখা-পড়া করে জ্ঞান অর্জনের মাধ্যমে সৎ ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলবে। আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে তোমরা দেশ ও জাতির সেবায় বলিষ্ঠ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিএস সম্মান ১ম বর্ষে সব্বোর্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থী খন্দকার মাসুম বিল্লাকে ‘সাবরিনা শরমিন বৃত্তি-২০১৯’ প্রদান করা হয়। উল্লেখ্য, বিভাগের ৩২তম ব্যাচের প্রয়াত শিক্ষার্থী সাবরিনা শরমিন-এর স্মৃতির স্মরণে ৩২তম ব্যাচের পক্ষ থেকে এই বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানের ২য় পর্বে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বিভাগের শিক্ষকবৃন্দ, নবীন-প্রবীন ও সাবেক শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা ও কর্মাচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট