ইবিতে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হলো যে পাঁচ শিক্ষকের বিরুদ্ধে

প্রিতম মজুমদার, ইবি প্রতিনিধিঃ

বিভিন্ন অভিযোগে দোষী সাব্যাস্ত হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গৃহীত হয়েছে। শুক্রবার উপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে তার বাসভবনে অনুষ্ঠিত ২৪৪ তম সিন্ডিকেট সভায় সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।

নিয়োগ বাণিজ্যের অভিযোগে ইংরেজি বিভাগের অধ্যাপক শাহাদত হোসেন আজাদকে অধ্যাপক পদ থেকে সহযোগী অধ্যাপক এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুলকে সহযোগী পদ থেকে সহকারী অধ্যাপকে পদে পদাবনতি করা হয়েছে।

ক্লাস ফাঁকি এবং অবৈধভাবে বিদেশে অবস্থানের জন্য আইন বিভাগের প্রফেসর ড. গাজী ওমর ফারুক, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তারিকুজ্জামানের বিরুদ্ধে বাধ্যতামূলক অবসরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

Post MIddle

অপরদিকে ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জয় কুমার সরকারের বিরুদ্ধে ছাত্রীকে মানসিক নির্যাতনের অভিযোগে অভিযোগকারী ছাত্রীকে কোনোরকম হস্তক্ষেপ না করতে সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয়েছে।

সিন্ডিকেট সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে তেল জালিয়তির অভিযোগে মনসুর আলী নামে এক বাস চালককে বাধ্যতামুলক অবসর দেওয়া হয়েছে। একই সাথে তাকে ১৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. জাকারিয়া রহমান, ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রিক্যাল বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান, আইন বিভাগের সহযোগী অধ্যাপক আনিছুর রহমান ও সিন্ডিকেট সচিব এসএম আব্দুল লতিফ প্রমুখ।

পছন্দের আরো পোস্ট