চবি অঙ্গনের ভিপি নাজু, সেক্রেটারি সর্বোত্তমা

তারেক মাহমুদ সুজনঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন’র ২০১৯-২০ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সহ-সভাপতি(ভিপি) কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের শারমিন মুস্তারী নাজু ও সাধারণ সম্পাদক হিসেবে পালি বিভাগের সর্বোত্তমা চাকমা নির্বাচিত হয়েছেন। গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি পদে রয়েছেন নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন।

রবিবার চাকসু ভবনের সেমিনার কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন তার পূর্বের কমিটি।

অনুষ্ঠানে নতুন কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে অঙ্গনের সভাপতি অধ্যাপক ড.নাসির উদ্দিন বলেন, অঙ্গন শুধু একটি সংগঠনই না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ইতিহাসের এক বিরাট অংশ এটি।এ বিশ্ববিদ্যালয়ে নিত্যে অঙ্গন প্রথম ছিল।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে নাটক কত প্রকার ও কী কী তা শিখিয়েছে এ অঙ্গন। অঙ্গন সদস্যদের কবিতা আবৃত্তি শুনে সবাই মুগ্ধ হতো। তাই নতুন দায়িত্ব পাওয়া সবাইকে নিজ নিজ ক্ষেত্রে আরো দক্ষতা অর্জন করতে হবে ।

সহ-সভাপতির দায়িত্ব গ্রহণের সময় শুভেচ্ছা বক্তব্যে শারমিন মুস্তারী নাজু বলেন, অঙ্গনে প্রথম এসেছি ২০১৫ সালের মার্চে। হিমেল ভাই,তানজিম ভাইয়েরা তখন নেতৃত্বে ছিল। সে দিন পিছনের চেয়ারে জড়োসড়ো হয়ে বসেছিলাম।সে থেকে শুরু হয়ে আজকের এ জায়গায় আমি। আমি এ পদের যোগ্য নই । তবুও যে দায়িত্ত্ব দেয়া হয়েছে চেষ্টা করব তার মর্যাদা রাখতে।চেষ্টা করব বাবার অযোগ্য মেয়ে যোগ্য হয়ে উঠার।আর সব ভুল-ত্রুটি কাটিয়ে সবাইকে নিয়ে অঙ্গনকে শ্রেষ্ঠ একটা বছর উপহার দেয়ার সর্বোচ্চ চেষ্টা করব।

Post MIddle

সাধারণ সম্পাদক তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, সাধারণ সম্পাদক হয়ে এখানে দাঁড়িয়ে কথা বলব সেটা কখনো চিন্তাও করতে পারিনি।

আবেগ আপ্লুত হয়ে তিনি বলেন, অঙ্গনের মত প্রতিষ্ঠিত সংগঠনের সাধারণ সম্পাদক হবার যোগ্যতা আমার নেই। বিশ্বাসের মর্যাদা যেন রাখতে পারি তাই সবাই দেয়া করবেন।আশা করি অঙ্গনের ৩দশক পূর্তি উৎসব স্বার্থক করতে সবাইকে পাশে পাবো।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন সদ্য বিদায়ী সভাপতি মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক পলাশ কুমার দত্ত, সিনিয়র সদস্য শাহরিয়ার তানজিম,আলাউদ্দিন বোখারী, অপু কুমার দাশ।

অনুষ্ঠানে অপু কুমার দাশকে ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। এবং আলোচনা পর্ব শেষে সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নতুন কমিটির সদস্যরা।

চবি অঙ্গনের ভিপি নাজুনতুন এ কমিটির অন্যান্য পদে রয়েছেন,
সহ-সাধারণ সম্পাদকঃ রিপন সরকার ও মুমু চক্রবর্তী। সাংগঠনিক সম্পাদকঃ এইচ এম মাসুম।সহ-সাংগঠনিক সম্পাদকঃ সারোয়ার আলম দীপ ও বিষ্ণু প্রসাদ বর্মন।অনুষ্ঠান ব্যবস্থাপকঃ মাহমুদুল হাসান সোহেল।সহ-অনুষ্ঠান ব্যবস্থাপকঃ নুসরাত জাহান অনিকা ও মোফাজ্জর মানিক।অর্থ সম্পাদকঃ শুভ্রা চক্রবর্তী। সহ-অর্থ সম্পাদকঃ প্রান্তিকা নাথ ভাবনা।দপ্তর সম্পাদকঃ অনুশ্রী দেবনাথ।সহ-দপ্তর সম্পাদকঃ লুতফুন্নেছা মীম ও অনিন্দিতা।সংগীত পরিচালকঃ আলিফ হোসেন। সংগীত নির্দেশকঃ সুমি কাসারী।নৃত্য পরিচালকঃ অভ্র হোসেইন। নৃত্য নির্দেশকঃ টিন টিন ও ও।আবৃত্তি পরিচালকঃ তাহসীন ইশরাক তানহা।আবৃত্তি নির্দেশকঃ সামিয়া জাহান।নাট্য নির্দেশকঃ শামীম হোসেন।সহ-নাট্য নির্দেশকঃ সৌমেন কুমার।শিক্ষা ও গবেষণা সম্পাদকঃ প্রসাদ কুমার রায়।সহ-শিক্ষা ও গবেষণাঃ জান্নাতুল আরফা জুঁই ও কলি দাশ।প্রচার সম্পাদকঃ তানিমং মারমা।সহ প্রচার সম্পাদকঃ মোঃ মজনু মিয়া ও তারেক মাহমুদ সুজন।

কার্যকরী সদস্যঃ মোবারক হোসেন,পলাশ কুমার দত্ত, প্রিয়াঙ্কা চক্রবর্তী, বাসুদেব সরকার প্রিতম, শ্রাবন্তী দত্ত, নোশিন নাউয়াল, সাবেদুজ্জামান দীপ্ত।

পছন্দের আরো পোস্ট