আইইউবিতে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা

তরুন শিক্ষার্থীদের মধ্যে মুক্তবুদ্ধির চর্চা, মেধাবিকাশ এবং ভবিষ্যত নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ‘আইইউবি অ্যাসেনশন ২০১৮’ শীর্ষক তিনদিনের এক আন্তর্জাতিক ইংরেজী বিতর্ক প্রতিযোগিতা২০-২২ সেপ্টেম্বর ২০১৮,বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা-য় আয়োজন করে ।আন্তর্জাতিক এই বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ অনুষ্ঠিত হয়।

বিশ্বস্বীকৃত ও সমাদৃত বৃটিশ পার্লামেন্টারী কাঠামোয় এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ ছাড়াও ভারত, মালয়েশিয়া, তাইওয়ানও নেপালের বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১১৬ টি দল অংশগ্রহণ করে। যুক্তরাজ্য, ফিলিপাইন, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের অভিজ্ঞ ও বিশ্বনন্দিত প্রাক্তন বিতার্কিক ও বিচারকগণ এই প্রতিযেগিতার বিচারকের দায়িত্ব পালন করেছেন।
আন্তর্জাতিক এই বিতর্ক প্রতিযোগিতায় উন্মুক্ত শ্রেণিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দিল্লি ইউনিভার্সিটি দল, ভারত এবং রানারআপ হয় টেলর ইউনিভার্সিটি দল, মালয়েশিয়া।

হাইস্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নেপালের ডিবেট নেটওয়ার্ক দল ও রানার-আপ রাজউক উত্তরা মডেল কলেজ দল, ঢাকা।

নবীণ শ্রেণিতে চ্যাম্পিয়ন হয় খুলনা ইউনিভার্সিটি দল এবং রানার-আপ হয় নেপালের কাঠমন্ডু ইউনিভার্সিটি স্কুল অফ ল’দল ।

Post MIddle

আইইউবি-র বোর্ড অফ ট্রাস্টিজের প্রাক্তন চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী, উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান,উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বিজয়ীদের মধ্যে পুরস্কার ও প্রাইজমানি প্রদান করেন।

অনুষ্ঠান শেষে সকলের উদ্দ্যেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন ইংরেজী বিভাগের প্রধান জনাব তৌহিদ বিন মোজাফ্ফর।

‘আইইউবি অ্যাসেনশন ২০১৮’-এর পৃষ্ঠপোষকতা করেছে এ এএইচ খানএ্যান্ড কোং, ফ্লোমার, নেসক্যাফে, টোটালফ্যাশন, হোটেলঅরচ্যাডর্ , পাঠাও, ম্যাগি, পেপসি, প্রাণ, অ্যাকোয়াফিনা, আমরা, সেজান,ওয়েলফুড, স্যানডাস্ট, ওপেন এবং আইইউবিডিবেট ক্লাব।

মিডিয়া পার্টনার হিসেবে ছিল চ্যানেলআই, ঢাকাট্রিবিউন ও রেডিও ফ’র্তি।

পছন্দের আরো পোস্ট