শাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফুটবল টুর্নামেন্ট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) খেলাধুলা বিষয়ক একমাত্র সংগঠন ‘স্পোর্টস সাস্ট’ কর্তৃক সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ৪র্থ বারের মতো দুইদিন ব্যাপী ‘স্পোর্টস সাস্ট কিডস ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ শুরু হয়েছে।
রবিবার (১৬ই সেপ্টেম্বর) দুপুর দেড়টায়  বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এই ফুটবল টুর্নামেন্ট এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা সহকারী প্রোক্টর প্লাবন চন্দ্র সাহা হয়।
Post MIddle
এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এবং সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ আফজাল হোসাইন, সংগঠনের সভাপতি নাইম ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিক আল রশিদসহ অন্যান্য সদস্য এবং খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধন ঘোষণার পরবর্তী একটি আনন্দ শোভাযাত্রা হ্যান্ডবল গ্রাউন্ড থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে ফিরে শেষ হয়।
বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে আয়োজন করা এই ফুটবল টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন কিন, স্বপ্নোত্থান , লুথা সেভেন ও সেইভ দ্যা ড্রীম এর চারটি দল অংশগ্রহণ করছে।
টুর্নামেন্ট সম্পর্কে টুর্নামেন্টের আহ্বায়ক মোঃ মেহেদী হাসান রিজভীর কাছে জানতে চাইলে তিনি জানান,’ আমরা বড়দের জন্য সারা বছর বিভিন্ন খেলার আয়োজন করে থাকি, কিন্তু এই ছোট বাচ্চা গুলো যারা সুবিধাবঞ্চিত তাদের জন্য এই সুযোগ তৈরি করে দিতে আমাদের এই সামান্য প্রচেষ্টা।’ তিনি আরও জানার সোমবার (১৭ই সেপ্টেম্বর) ফাইনাল খেলার মাধ্যমে কিডস ফুটবল টুর্নামেন্টেরর সমাপ্তি হবে।
পছন্দের আরো পোস্ট