জাপান দূতাবাসের প্রতিনিধি দলের চুয়েট পরিদর্শন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূইয়াঁর সাথে বাংলাদেশে নিয়োজিত জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি জনাবা মাই তোমোরি এবং চট্টগ্রামস্থ অনারারি কনসুলেট জেনারেল মুহম্মদ নুরুল ইসলাম সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন।

অাজ (১২ সেপ্টেম্বর) বুধবার ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে সকাল সাড়ে ১০ টায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় চুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, পরিচালক ও সেন্টার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

Post MIddle

এ সময় অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূইয়াঁ বলেন, চুয়েটের প্রকৌশলীরা দেশ-বিদেশে সুনামের সাথে তাদের মেধা ও দক্ষতার পরিচয় দিচ্ছেন। সারাদেশে আমাদের অসংখ্য এ্যালামনাই প্রকৌশলী রয়েছে। জাপান আমাদের বন্ধুপ্রতীম দেশ। উচ্চ শিক্ষা-গবেষণার নিমিত্তে চুয়েটের অনেক শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা জাপান গমন করছেন। আমরা চাই জাপানের সাথে আমাদের দ্বি-পাক্ষিক সম্পর্কোন্নয়নে যৌথভাবে কাজ করতে।

মতবিনিময়কালে জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি (জনসংযোগ) মাই তোমোারি বলেন, বাংলাদেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে চুয়েটের সাথে আমরা আরো নিবিড় সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তুলতে চাই। সেক্ষেত্রে যৌথভাবে শিক্ষা-গবেষণা ও সাংস্কৃতিক বিনিময় ইভেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তিনি।

পছন্দের আরো পোস্ট