বাউয়েটে ‘আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতা ’

বাউয়েট ক্যাম্পাসে সরকারি ও বেসরকারি ৩৪টি বিশ্ববিদ্যালয়ের তরুণ বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প নিয়ে আজ শুরু হচ্ছে দিনব্যাপী ‘আন্তঃ বিশ্ববিদ্যালয় প্রযুক্তি মেলা ও প্রতিযোগিতা ২০১৮’। এ প্রতিযোগিতায় ৬টি ইভেন্ট এ ৩৭৫ জন শিক্ষার্থী তাদের উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনের জন্য নিবন্ধন করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এএইচএম শহীদউল্লাহ, পিএসসি প্রধান পৃষ্টপোষক হিসেবে উপস্থিত থেকে ইনোভেশন হাব, বাউয়েট কর্তৃক আয়োজিত উক্ত মেলার শুভ উদ্বোধন করবেন ১০ মে ২০১৮ সকাল ১০ টায়।

প্রতিযোগিতার আহব্বায়ক প্রফেসর ড. মির্জা আ.ফ.ম. রশিদুল হাসান নাটোর প্রেস কাব অডিটরিয়ামে এক প্রেস ব্রীফিং এ তথ্য প্রদান করেন। তিনি বলেন, ‘এই প্রাগ্রামটি বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সকল উদ্ভাবনী ছাত্র-ছাত্রীদের জন্য সুপরিকল্পিতভাবে আয়োজন করা হয়েছে ও জাতীয় পর্যায়ে এই প্রতিযোগীতা প্রযুক্তিগত অগ্রগতিতে এবং প্রযুক্তির সাথে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের পৃষ্ঠপোষকতা করবে । দিন ব্যাপী এই মেলা ও প্রতিযোগীতায় চারটি ক্যাটাগরিতে মোট ছয়টি ইভেন্ট যথাঃ প্রজেক্ট শো (হার্ডওয়্যার,সফট্ওয়্যার), আইডিয়া কনটেস্ট (পোস্টার প্রেজেন্টেশন), অটোক্যাড কম্পিটিশন এবং গেইমিং কনটেস্ট (ফিফা-১৮,এনএফএস মোস্ট ওয়ানটেড) প্রতিযোগীতায় অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও প্রাইজমানি প্রদান করা হবে।

Post MIddle

মেলায় অংশগ্রহনকারী শিক্ষার্থী ছাড়াও শিল্প-উদ্যোক্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ,সেনাবাহিনীর অফিসার্সবৃন্দ ,জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়াসহ আরও অনেক গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন এবং মেলা ও প্রতিযোগীতা উপভোগ করবেন বলে আমি প্রত্যাশা করছি।’

অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রুবাইয়াত ইয়াসমিন, অতিরিক্ত রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, ইইই বিভাগের প্রধান-সহযোগী অধ্যাপক মোঃ আকরামুল আলীম, ইংরেজি বিভাগের প্রধান মোঃ হামিদুর রহমান, আইসিই বিভাগের সহকারী অধ্যাপক ড. রুবেল বাশার, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) মোঃ আশরাফুল ইসলাম, নাটোর প্রেস ক্লাবের সভাপতি মোঃ জালাল উদ্দিনসহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ।

পছন্দের আরো পোস্ট