খুবিতে শিক্ষার্থীদের পরামর্শ ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি

আজ (১৯ ফেব্রুয়ারি) সোমবার খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে সমাজবিজ্ঞান, গণযোগাযোগ ও সাংবাদিকতা, ডিভেলপমেন্ট স্টাডিজ এবং অর্থনীতি এ চারটি ডিসিপ্লিনের প্রথম বর্ষে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীদের জন্য শিক্ষা বিষয়ে পরামর্শ ও উদ্বুদ্ধকরণ (প্রোগ্রাম অন একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন) শীর্ষক দিনব্যাপী এক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি নবাগত শিক্ষার্থীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের ধারনা দিতে গিয়ে প্রাচীন, মধ্যযুগ এবং আধুনিক যুগের বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন প্রাচীন আমলে বিশ্ববিদ্যালয়ের আদলে মূলত সেখানে ধর্মচর্চা শেখানো হতো। ধর্মচর্চাকে কেন্দ্র করেই বিশ্ববিদ্যালয়ের উৎপত্তি হলেও কালের পরিবর্তন পরিক্রমায় দেশ জাতি রাষ্ট্র ও তার ভৌগলিক অবস্থা এবং মানুষের দৈনন্দিন চাহিদা ও আক্সক্ষাংকা পূরণে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা-গবেষণার বহুমুখী ব্যাপ্তি ঘটেছে।

Post MIddle

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. সমীর কুমার সাধু।

এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানবৃন্দ এবং আইকিউএসির অপর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর রিসোর্স পার্সন হিসেবে বিভিন্ন বিষয়ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন সমাজ বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ এনামুল কবীর, সিইটিএল এর পরিচালক প্রফেসর ড. আফরোজা পারভীন এবং স্থাপত্য ডিসিপ্লিনের প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা।

এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনসমূহের প্রথম বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট