জাগ্রত আছিম গ্রন্থাগারের ২য় বর্ষে পদার্পণ

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগারের ১ম বর্ষপূর্তি ও মহান ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।গত (১৭ ই ফেব্রুয়ারি) এ অনুষ্ঠানের শুরু হয়, এ গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আছিম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক মোঃ আব্দুল হাকিম।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য মোঃ মুজিবর রহমান, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সিনিয়র প্রভাষক আসাদুজ্জামান, সিনিয়র প্রভাষক মোঃ সাদেকুর রহমান, আছিম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য শেখ আহমেদ তালুকদার,  গ্রন্থাগারের উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ মোজাম্মেল হক, আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মামুনুর রশীদ, আছিম পাটুলী ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ তাওহীদুল ইসলাম, গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ হুমায়ুন কবীর প্রমুখ।

Post MIddle

সভাপতির বক্তব্যে আব্দুল হাকিম বলেন, “ভাষার জন্য আত্মত্যাগ করা বীরদের জাতি কখনো ভুলবে না। সারাদেশের সকল পর্যায়ে বাংলা ভাষার ব্যবহারের মাধ্যমে শহীদদের প্রতি আমাদের শ্রদ্ধা জানানো উচিত। ”
মোঃ সাদেকুর রহমান জাগ্রত আছিম গ্রন্থাগারের ১ বছর পূর্তীতে এর সাথে সংশ্লিষ্ট সকলকে  ধন্যবাদ জানান এবং গ্রন্থাগারের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

মোঃ হুমায়ুন কবির বলেন, “বই পড়, নিজেকে জানো” স্লোগানকে ধারণ করে একটি আলোকিত সমাজ গড়ার জন্য কাজ করে যাচ্ছে জাগ্রত আছিম গ্রন্থাগার। আমরা এর পূর্বে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা সহ বিভিন্ন শিক্ষামূলক প্রোগ্রাম করেছি।  এবং সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে আমাদের লক্ষ পূরণের দিকে এগিয়ে চলেছি।

মহান ভাষা শহীদদের স্মরণে ও জাগ্রত আছিম গ্রন্থাগারের  ২য় বর্ষে পদার্পণ উপলক্ষে  এসময় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আছিম জামিয়া মাদানিয়া কওমী মাদ্রাসার পরিচালক মুফতি আমিনুল ইসলাম।

পছন্দের আরো পোস্ট