লিডিং ইউনিভার্সিটিতে “ইইই কার্নিভাল” শুরু

লিডিং ইউনিভার্সিটি’র ইইই বিভাগ ও ইলেকট্রনিক্স ক্লাবের উদ্দোগে তিন দিন ব্যাপী ইইই কার্নিভাল-২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ ২৩ জানুয়ারী, মঙ্গলবার দক্ষিন সুরমায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে কার্নিভালের শুভ উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসরড. মোহাম্মদ হাবিবুল আহসান এর সভাপতিত্ত্বে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগ কৃতিত্বের সাথে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করছে,কিছুদিন আগে ভারতের একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের মধ্যে প্রথম ও বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে প্রতিযোগিতা করে রানার্স আপ হয়েছে। তিনি আরও বলেন ইইই বিভাগ শুধু রবোটিক্স কম্পিটিশনেই এগিয়ে নয়, রিসার্চের ক্ষেত্রেও তাঁরা অগ্রণী ভুমিকা রাখছে,আন্তর্জাতিক জার্নাল ও কনফারেন্সে তাঁরা প্রতিনিয়ত পেপার পাব্লিশ করে আসছে।সর্বশেষে তিনি বলেন,শুধু আমাদের বিশ্ববিদ্যালয়ের নয়; বাইরের বিশ্ববিদ্যালয় থেকেও অনেক শিক্ষার্থী এই উৎসবে অংশগ্রহণ করেছ। এইসব শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে তাদের মেধা আরো বিকশিত হবে।বিশ্ববিদ্যালয় ছাড়াও কয়েকটি স্কুলের কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে জানিয়ে তিনি বলেন, “এর মাধ্যমে বোঝা যায়, স্কুলের শিক্ষার্থীরা প্রযুক্তির ক্ষেত্রে কতটা এগিয়ে গেছে।

Post MIddle

ইইই বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আলির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেনরাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রাস্টি মিসেস সাদিকা জান্নাত চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আলী আক্কাস এবং স্বাগত বক্তব্য রাখেন ইইই বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ মমিনুল হক।

উদ্বোধনী আলোচনা সভা শেষে তাঁরা রোবো ফাইট, রোবো সকার, সাইবার গেমিং কনটেস্ট, এবং লিডিং ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের প্রজেক্ট শোকেসিং স্টল পরিদর্শন করেন। এসময় তারা ছাত্রছাত্রীদের সাথে মত বিনিময় করেন।

//স

পছন্দের আরো পোস্ট