বেরোবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া

হলের ডাইনিংয়ের খাবারকে কেন্দ্র করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রকাশ্যে দেশীয় অস্ত্রসহ মহড়া দেয়। এসময় কোন হতাহতের ঘটনা না ঘটলেও বঙ্গবন্ধু হলের নিচ তলার তিনটি রুমে ভাংচুর চালায় নেতাকর্মীরা।

জানা যায়, বঙ্গবন্ধু হলের ডাইনিংয়ে খাবার নেয়াকে কেন্দ্র করে বাক বিতন্ডা হয়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে ২ ভাগে বিভক্ত হয়ে পড়ে । এঘটনার জের ধরে সোমবার বিকেল ৩ টার দিকে শহীদ মুখতার ইলাইহী হল থেকে দেশীয় অস্ত্রসহ বঙ্গবন্ধু হলে প্রবেশ করে বেশ কিছু নেতাকর্মী। এসময় তারা অকথ্য ভাষায় গালাগাল দিতে থাকে।

এর কিছুক্ষণ পর বঙ্গবন্ধু হল থেকেও আরেকটি গ্রুপের বেশ কিছু নেতাকর্মী দেশীয় অস্ত্রসহ হলের নিচে জমায়েত হয়। সেখানে দুই গ্রুপের মধ্যে কয়েকদফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

Post MIddle

এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান। তাদের উপস্থিতিতে একটি গ্রুপ বঙ্গবন্ধু হলে প্রবেশ করে। অপর গ্রুপটি শহীদ মুখতার ইলাইহী হলে যাওয়ার আগে বঙ্গবন্ধু হলের তিনটি কক্ষের বাহিরের অংশ ভাংচুর চালায়।

এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখ। এ বিষয়ে জানতে চাইলে নোবেল শেখ বলেন, এটি রাজনৈতিক দ্বন্দ্ব নয়। সিনিয়র-জুনিয়র কেন্দ্রিক কোন্দল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ছাত্রদের দুটি পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট