গাড়িচালক পেটাল ইবি শিক্ষার্থীকে

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত শানে খোদা গাড়ির চালক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে বলে জানা গেছে।গতকাল রবিবার বিকেল ৫টার দিকে লক্ষীপুর এলাকায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার শিক্ষার্থীর নাম নূর আলম। এতে ক্ষিপ্ত হয়ে গাড়িটি আটকে দেয় শিক্ষার্থীরা।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, ভাড়ায় চালিত শানে খোদা (ঢাকা মেট্রো-ব ১৪১৭৫৫) নামের গাড়িটি সাড়ে ৪টায় ক্যাম্পাস থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। গাড়িটি মধুপুর বাজার ছাড়ালে তাকে অতিক্রম করে বিশ্ববিদ্যালয়ের অন্য ভাড়া গাড়ি রাজধানী পরিবহন। ছাত্রীদের জন্য নির্দিষ্ট ওই গাড়িতে ছাত্রী সংখ্যা কম থাকায় গাড়ির ছাত্রীদের রাজধানীতে তুলে দেন শানে খোদার চালক।
এ সময় শিক্ষার্থীরা গাড়ি পরিবর্তনের কারণ জানতে চাইলে চালক গাড়িতে সমস্যার কথা জানায় চালক শাবু। একটু পরেই লক্ষীপুর বাজারে শানে খোদা গাড়িতে ভাড়া টানতে দেখেন শিক্ষার্থীরা। পরে লক্ষীপুর বাজারে গাড়ি থামিয়ে গাড়ি থেকে শিক্ষার্থীদের নামিয়ে ভাড়া টানার কারণ জানতে চায় শিক্ষার্থীরা। এ সময় শানে খোদা গাড়ির চালক শাবুর সঙ্গে বাকবিতন্ডা হয় শিক্ষার্থীদের।
এক পর্যায়ে নূর আলম নামের এক শিক্ষার্থীকে চড় মারেন শাবু। নুর আলম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র। এ সময় শিক্ষার্থীরাও শাবুকে মারধর করে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। পরে শাবু গাড়ি রেখে পালিয়ে যায় বলে জানা গেছে।
Post MIddle
এদিকে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা গাড়িটি লক্ষীপুর আটকে রাখে। পরে বিশ্ববিদ্যালয় পরিবহন অফিসের পক্ষ থেকে অফিস কর্মকর্তা ইদ্রিস আলী ঘটনাস্থলে যায়। ঘটনার সুষ্ট তদন্ত ও শাস্তির আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে গাড়ি ছাড়িয়ে নেন।
ঘটনাস্থলে থাকা আব্দুর রহমান নামের এক শিক্ষার্থী বলেন, ‘শিক্ষার্থীদের সব সময়ই ড্রাইভার-হেলপারদের হাতে লাঞ্ছনার শিকার হতে হচ্ছে। আমাদের ক্যাম্পাসে ড্রাইভারকে শিক্ষার্থীরা মারলে তাকে বহিষ্কার করার নজির আছে। তবে ড্রাইভাররা আমাদের মারলে তার কোনো বিচার হয় না। আমরা এ ঘটনা সুষ্ঠু বিচার চাই। ‘
পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন,ঘটনাটি আমি শুনেছি। আমরা অতিশীঘ্রই বসে সিদ্ধান্ত নেব।
প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, প্রাথমিকভাবে আমারা ওই ড্রাইভার ও হেলপারকে ক্যাম্পাসে প্রবেশে নিষেধ করেছি। আমরা সবাই মিলে বসে তাদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে”

//স

পছন্দের আরো পোস্ট