ভর্তি পরীক্ষার সময়সূচি সমন্বয় করার আহ্বান

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি সমন্বয় করার আহ্বান জানিয়েছেন অধ্যাপক আবদুল মান্নান। বৃহস্পতিবার পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) চেয়ারম্যানের এক বৈঠকে তিনি এ আহ্বান জানান।

ইউজিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় অধ্যাপক আবদুল মান্নান বলেন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কোন যোগ্য শিক্ষার্থী যাতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে।দেশ ও জাতির কল্যাণে নতুন জ্ঞান সৃজন ও তা বিতরণের জন্য তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আরও বেশি গবেষণায় মনোনিবেশ করার আহ্বান জানান।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সরকার ও ইউজিসির বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করার জন্যও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপাচার্যরা স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এসব সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহযোগিতা কামনা করেন উপাচার্যরা। তারা বক্তৃতায় ইউজিসির কাছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান, যাতে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আকৃষ্ট হয়।

সভায় উপাচার্যদের পক্ষে নেতৃত্ব দেন অধ্যাপক হারুন-অর-রশিদ।এছাড়া উপস্থিত ছিলেন ইউজিসির সকল সদস্য ও কর্মকর্তারা।

পছন্দের আরো পোস্ট