বিসিএস সর্বোচ্চ আবেদনকারী ঢাকায়

৩৮তম বিসিএস অনলাইন আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে বৃহস্পতিবার। এবার ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ প্রার্থী আবেদন করেছেন বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

জানা গেছে, গত ১০ জুলাই থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮টি আবেদন জমা পড়ে। এর মধ্যে ফি জমা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৭৩৫ জন। ফি জমা দেয়ার শেষ তারিখ ১৩ আগস্ট পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।এর আগে ৩৭তম বিসিএস-এ অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ পরীক্ষার্থী।

Post MIddle

পিএসসি সূত্র জানায়, দেশের ৮ বিভাগের মধ্যে বিসিএস-এ সর্বোচ্চ আবেদনকারী ঢাকায়। এ বিভাগ থেকে ১ লাখ ৮১ হাজার ৩৪৩ আবেদন জমা পড়েছে। দ্বিতীয় অবস্থানে রাজশাহী, আবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ৭৪৩, চট্টগ্রামের ২৮ হাজার ৯৪৮, রংপুরের ২৩ হাজার ৪৬১, ময়মনসিংহের ২১ হাজার ৭৭৪, খুলনার ২০ হাজার ৫৯৭, সিলেটের ১৩ হাজার ১০৫ এবং বরিশালের ৮ হাজার ৪৫২ জন আবেদন করেছেন।

তথ্য মতে, ৩৮তম বিসিএস-এ মাধ্যমে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০ পদসহ সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।

পছন্দের আরো পোস্ট