ইবিতে যশোর জেলা ছাত্র কল্যাণ পরিষদের নবীনবরণ

যশোর জেলা ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আজ সোমবার নবীনবরণ, প্রবীণ বিদায় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। দুপুর বারোটায় পরিষদের সভাপতি মাহমুদুর রহমান সম্রাট-এর সভাপতিত্বে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রদত্ত বক্তৃতায় ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, যশোর বাংলাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ এতিহ্যবাহী জেলা। এই জেলার গুরুত্বপূর্ণ তাৎপর্য রয়েছে। তিনি বলেন, জেলা কল্যাণ সমিতির মূল কাজ হলো সেই জেলার শিক্ষার্থীদের নানাবিধ সমস্যা সমাধানে সহযোগিতা করা। এক অর্থে এটা বিশ্ববিদ্যালয়কে সহযোগিতারই নামান্তর।

Post MIddle

নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, যে দেশের অর্ধেক মানুষ এখনো নিজের নাম সাক্ষর করতে পারে না সেই দেশে একটি সরকারী বিশ্ববিদ্যালয়ে তোমরা ছাত্র হতে পেরেছো। এটা অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার। বিশ্ববিদ্যালয় তোমাদের অনেক কিছু দিচ্ছে। ধনী-গরীব সকলের ট্যাক্সের টাকায় বিশ্ববিদ্যালয় চলছে। এজন্য রাষ্ট্রের প্রতি এবং পরিবারের প্রতি তোমাদের দায়বদ্ধ থাকতে হবে। বিদায়ীদেরকে তিনি কখনোই হতাশ না-হওয়ার উপদেশ দেন। ট্রেজারার তাদেরকে জীবনে সফল হওয়ার আত্মপ্রত্যয় নিয়ে অগ্রসর হওয়ার আহ্বান জানান।

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। উপস্থাপনায় ছিলেন রুমি নোমান এবং কেয়া মন্ডল। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

পছন্দের আরো পোস্ট