বই পড়ে স্বীকৃতি পেল গ্রিনের সাত শতাধিক শিক্ষার্থী

বই পড়া প্রতিযোগিতায় অংশ নিয়ে স্বীকৃতি পেলেন গ্রিন ইউনিভার্সিটির সাত শতাধিক শিক্ষার্থী। সোমবার (৩১জুলাই) গ্রিন ইউনিভার্সিটি অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ এক আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের এই স্বীকৃতি দেয়া হয়। বৃটিশ কাউন্সিল বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের লাইব্রেরি ম্যানেজার সারওয়াত রেজা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, সহকারি অধ্যাপক শামীমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, বই হলো সবচেয়ে বড় বন্ধু। জীবনে এগিয়ে যেতে এই বইয়ের বিকল্প নেই। তিনি বলেন, বই পড়ার আগ্রহ কমে গেলে সামাজিক অবক্ষয় ঘটবে। তাই শুধু প্রতিযোগিতা নয়, জানার জন্যও বই পড়তে হবে। এ ধরনের প্রতিযোগিতার ভূয়সী প্রশংসা করেন তিনি।

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সারওয়াত রেজা বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে পড়ালেখার প্রতি আগ্রহ বাড়াতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ব্রিটিশ কাউন্সিল। আমরা বিভিন্ন দিবস উদযাপনের পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন ধরনের সৃষ্টিশীল কার্যক্রম বাড়াতে বই পড়া, চিত্রাঙ্কন প্রতিযোগিতার মতো বিভিন্ন ধরনের আয়োজন করে থাকি।

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রত্যেক শিক্ষার্থী ব্রিটিশ কাউন্সিলের দুটি করে বই পড়ে। পড়া শেষে একটি মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয়। সেখান থেকেই বাছাই শেষে ৭৫৯জন শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট