অপহরণের পর ইবি শিক্ষক উদ্ধার

অপহরণের এক ঘণ্টা পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষককে উদ্ধার করা হয়েছে। ওই শিক্ষকের নাম মো: নাসির উদ্দিন খান। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। শুক্রবার সন্ধ্যা পৌনে ৮টায় কুষ্টিয়া শহরে এ ঘটনা ঘটে।

জানা যায়, শুক্রবার রাত পৌনে ৮ টায় নাসির উদ্দিন কুষ্টিয়া শহরের নিশান মোড় থেকে কাটাইখানা এলাকার দিকে যাচ্ছিল। হঠাৎ পেছন থেকে একটি মটর সাইকেল তার কাছে এসে গতিরোধ করে। এসময় ৩ জন অপরিচিত লোক জোর করে তাকে বাইকে তুলে দেয়। কিছুদুর পথ বাইকে নিয়ে যাওয়ার পর তাকে হেঁটে নিয়ে যাওয়া হয়। পরে আবার ইজিবাইকে এবং সিএনজিতে করে কুষ্টিয়ার কুমারখালীর ডাক বাংলার পুকুরপাড়ে নিয়ে যাওয়া যায়। সেখানে নিয়ে তাকে মারধর করে দুর্বৃত্তরা।

Post MIddle

এসময় দুর্বৃত্তরা তার কাছে থাকা মোবাইল ফোনটি নিতে ভুলে যায়। মোবাইল ফোন দিয়ে নাসির উদ্দিন তার স্ত্রীকে এবং বিভাগের এক শিক্ষককে জানান। কথা বলা বুঝতে পেরে দুর্বৃত্তরা ফোনটি কেড়ে নেয়। পরে তার স্ত্রী এবং বিভাগের শিক্ষক বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালে তারা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি অবহিত করে। রাত ৯ টার দিকে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতা বুঝতে পেরে দুর্বৃত্তরা তাকে ছেড়ে দেন। তিনি দৌড়ে গিয়ে একটি সিএনজিতে উঠে কুষ্টিয়া শহরে আসেন। পরে কুষ্টিয়া সদর থানায় ব্যক্তিগতভাবে একটি অপহরণ মামলা করেন।

এ বিষয়ে অধ্যাপক নাসির উদ্দিন বলেন, আমাকে যারা তুলে নিয়ে গিয়েছিল তাদের কাউকে চিনতে পারি নি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সহযোগিতায় মুক্তি পাওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় নাসির উদ্দিনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।’কুষ্টিয়া সদর থানার ওসি সিহাব উদ্দিন চৌধুরী বলেন, নসির উদ্দিন ব্যক্তিগতভাবে অজ্ঞাতনামা চার জনকে আসামী করে একটি অপহরণ মামলা করেছেন। মামলার নং: ২৮/০৪/১৭/৪৬

পছন্দের আরো পোস্ট