রাবির উপাচার্য ও উপ-উপাচার্য হিসেবে যাদের নাম প্রস্তাবনায়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য ও উপ-উপাচার্য পদে নিয়োগ দিতে অধ্যাপক ড. রকীব আহমদ ও অধ্যাপক আনন্দ কুমার সাহার নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করে পাঠানো হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব (বিশ্ববিদ্যালয়) লায়লা আরজুমান্দ বানু বিষয়টি নিশ্চিত করেন বলেন, এই বিভাগ থেকে তাদের নামের প্রস্তাব পাঠানো হয়েছে রাষ্ট্রপতির কাছে। আর রাষ্ট্রপতি অনুমোদন দিলে উপাচার্য ও উপ-উপচার্য পদে তাদের দুই জনের নিয়োগের প্রজ্ঞাপন দুয়েকদিনের মধ্যেই জারি করা হবে বলে জানান তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২০ মার্চ চার বছরের জন্য উপাচার্য পদে অধ্যাপক মুহাম্মদ মিজান উদ্দিন ও উপ-উপাচার্য পদে অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান নিয়োগ পান। গত ২০ মার্চ নিজ নিজ পদের মেয়াদ শেষে তারা দুই জন নিজ নিজ বিভাগে যোগদান করেন।

Post MIddle

এরপর ওই শূন্য পদ পূরণে রেজিস্ট্রার দফতর থেকে উপাচার্য ও উপ-উপাচার্য নিয়োগে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রকীব আহমদ বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। তার বাড়ি ফরিদপুর জেলায়।

অন্যদিকে, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা বর্তমানে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি রাবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। তার বাড়ি মাগুরা জেলায়।##

পছন্দের আরো পোস্ট