ঢাবি উপাচার্যের সঙ্গে রাশিয়া প্রতিনিধি দলের সাক্ষাৎ

রাশিয়ার রোসাটম একাডেমির ইন্টারন্যাশনাল প্রোগ্রাম অফিসের প্রধান এ্যালেক্সি ডি. পনোমারেনকো -এর নেতৃত্বে ৪-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ (২২ মার্চ ২০১৭) বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ঢাকাস্থ রাশিয়ান সায়েন্স এন্ড কালচার সেন্টারের পরিচালক আলেকজান্ডার পি ডেমিন, রাশিয়ার ন্যাশনাল রিসার্চ নিউক্লিয়ার ইউনিভার্সিটির অধ্যাপক ভিকাস্লেভ এন ফেদোসিভ এবং অধ্যাপক টি আই বুখারোভা।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো: শফিকুল ইসলাম এবং সহকারী অধ্যাপক মো: ফজলুল হক উপস্থিত ছিলেন।

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ার রোসাটম একাডেমির মধ্যে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। প্রতিনিধি দলের সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক ও শিক্ষার্থীদের রাশিয়ায় উচ্চ শিক্ষার জন্য বৃত্তির সংখ্যা বাড়ানোর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রোসাটম একাডেমির যৌথ উদ্যোগে নিউক্লিয়ার সায়েন্স বিষয়ক কর্মশালা, সেমিনার, সিম্পোজিয়াম, সম্মেলন ও প্রশিক্ষণ কর্মসূচী আয়োজনের ব্যাপারে মত বিনিময় করা হয়। এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্য প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট