খুবির বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রথম ওরিয়েন্টেশন

খুলনা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রথম ওরিয়েন্টেশন অনুষ্ঠান গতকাল সন্ধ্যায় হলের প্রভোস্ট প্রফেসর ড. আফরোজা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

প্রধান বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. গীতিআরা নাসরীন। প্রধান অতিথি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন বঙ্গমাতা হলে একাডেমিক সন্ধ্যা, জ্ঞানের সন্ধ্যা হবে এটা আমার ধারণা ছিলো না। বঙ্গমাতা হলের যে মিশন ও ভিশণ রয়েছে তাতে বঙ্গকন্যারা যে কোনো ধরণের পরিস্থিতির মুখোমুখি হতে পারবে।

Post MIddle

তিনি আরও বলেন, আবাসিক হল শুধু থাকার জায়গা নয়, হল একটি প্রশান্তির জায়গা যেখানে শিক্ষার্থীরা হাসতে হাসতে শিখবে, চলতে চলতে শিখবে। তিনি বলেন প্রত্যেকের চেতনায় যদি থাকে এই বিশ্ববিদ্যালয় আমার, এই হল আমার, তাহলে আবাসিক হলে কোনো বাউন্ডারির প্রয়োজন হয় না। প্রধান বক্তা বলেন, পৃথিবীতে নারীর অবস্থান বহু বছর ধরে তৈরি হয়েছে। আমার জীবন থেকে আমার মায়ের জীবন অনেক তফাৎ। আমি অত্যন্ত আনন্দিত যে নারী আজ সমাজের স্তরে স্তরে ওপরে এই অবস্থানে উঠে আসতে পারছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে না থাকলে মনে হয় না যে আমি একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. আশিষ কুমার দাস, খানজাহান আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, খানবাহাদুর আহসানউল্লা হলের প্রভোস্ট প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কাজী নুসরাত ইসলাম, আসমা চৌধুরী, রেহনুমা রহমান, সাজিয়া আফসানা, তানিয়া ইসলাম। এর আগে প্রধান বক্তাকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে শিক্ষার্থী ও অতিথিবৃন্দকে ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট, শিক্ষক ও হল নিবাসী ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট