আইইউবি’র উপ-উপাচার্য হিসাবে নিয়োগ পেলেন ড. মিলান

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-র মাননীয় আচার্য মোঃ আব্দুল হামিদ গত ২৭ ফেব্রুয়ারি অধ্যাপক ড. মিলান পাগনকে আগামী চার বছরের জন্য আইইউবি’র উপ-উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেছেন।

Post MIddle

ড. পাগন ২০০২ সালে শ্লোভেনিয়ার ম্যারিবোর বিশ্ববিদ্যালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা’র পূর্ণাঙ্গ অধ্যাপক নিয়োজিত হন। তিনি আইওয়া বিশ্ববিদ্যালয়ের হেনরী বি টিপি কলেজ অব বিজনেসের ব্যবস্থাপনা ও সংগঠন বিভাগের খন্ডকালীন শিক্ষক হিসেবেও কাজ করেন। অধ্যাপক পাগন শ্লোভেনিয়ার ম্যারিবোর বিশ্ববিদ্যালয় থেকে সংগঠন বিজ্ঞানে এসসিডি ডিগ্রী এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আরকানসাস বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে পিএইচডি ডিগ্রী লাভ করেন। বাংলাদেশে আসার আগে অধ্যাপক পাগন সংযুক্ত আরব আমিরাতের দুবাই’য়ে আল ঘুরাইর বিশ্ববিদ্যালয় ও জায়েদ বিশ্ববিদ্যালয়ে চার বছর শিক্ষকতা করেন। এর আগে তিনি ইতালির আইওয়া বিশ্ববিদ্যালয়ের সিআইইউ ক্যাম্পাসের একাডেমিক ডিরেক্টর ছিলেন। একাডেমিক ক্যারিয়ার শুরু করার আগে তিনি শ্লোভেনিয়ার জন প্রশাসনে কাজ করেন। তিনি শ্লোভেনিয়ান সরকারের উপদেষ্টাও ছিলেন।

ড. পাগন মার্কিন যুক্তরাষ্ট্রের আরকানসাস বিশ্ববিদ্যালয়ের একজন ফুল ব্রাইট স্কলার। ২০০১ ও ২০০২ সালে পরপর দুই বছর তিনি ম্যারিবোর বিশ্ববিদ্যালয়ের অরগানাইজেশনাল সায়েন্সেস অনুষদের “প্রফেসর অব দ্য ইয়ার” নির্বাচিত হন। বিশ্বখ্যাত বিভিন্ন জার্নালে তার অনেক আর্টিকেল প্রকাশিত হয়েছে। গুগল স্কলারে তিনি বিভিন্ন কাজের জন্য ৩০০০ এরও বেশি বার উদ্ধৃত হয়েছেন।

পছন্দের আরো পোস্ট