রাবি উপাচার্যের সাথে ডয়েচে ভেলে কর্মকর্তার সাক্ষাত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাথে জার্মানির ডয়চে ভেলে একাডেমির চলমান প্রকল্পের অগ্রগতিতে একাডেমি কর্তৃপক্ষ সন্তোষ প্রকাশ করে এর মেয়াদ আরো ৩ বছর বাড়ানোর বিষয়ে ডয়চে ভেলে একাডেমি সিদ্ধান্ত নিয়েছে। একাডেমির দক্ষিণ-এশিয়ার আঞ্চলিক সমন্বয়কারী প্রিয়া এসলবর্ন আজ বৃহস্পতিবার উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সাথে তাঁর অফিসে সাক্ষাতকালে একথা জানান। উপাচার্য এ জন্য একাডেমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

Post MIddle

এই সাক্ষাতকালে উপাচার্য দেশ-বিদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। যুগোপযোগী ও মানসম্মত পাঠদান ও প্রশিক্ষণের মাধ্যমে তা সম্ভব হয়েছে। আগামীতেও বিশ্ববিদ্যালয়ের এই প্রয়াস অব্যাহত থাকবে বলেও তিনি উল্লেখ করেন। বিভাগের সাথে একাডেমির চলমান প্রকল্পের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী সকলেরই সক্ষমতা ও দক্ষতা আরো বৃদ্ধি পাবে বলে প্রিয়া এসেলবর্ন আশাবাদ ব্যক্ত করেন। ভবিষ্যতে এই প্রকল্পের আওতা বাড়ানোর বিষয়টিও একাডেমি কর্তৃপক্ষের বিবেচনাধীন আছে বলেও তিনি জানান।

ডয়েচে ভেলে একাডেমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে বাস্তবায়নাধীন এই প্রকল্পে ২০১৪ সাল থেকে সহায়তা প্রদান করছে। প্রকল্পের আওতায় একাডেমি বিভাগের কোর্স-কারিকুলাম আধুনিকায়ন, পাঠদান পদ্ধতি উন্নয়ন, শিক্ষক ও শিক্ষার্থীদের প্রশিক্ষণ দান, সংশ্লিষ্ট ক্ষেত্রের পেশা ও ব্যবহারজীবীদের মান উন্নয়নের জন্য কোর্স পরিচালনা ইত্যাদির জন্য সার্বিক সহায়তা প্রদান করে। চলতি ২০১৭ সালে প্রকল্পের বর্তমান মেয়াদ শেষ হচ্ছে।
সাক্ষাতকালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পা-ে ও সহযোগী অধ্যাপক মো. মশিহুর রহমানও উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট